Maoist Insurgency: ফের বাড়ছে মাওবাদীরা! দাওয়াই খুঁজতে নবান্নে জরুরি বৈঠকে ৪ রাজ্য

বৈঠকে উপস্থিত চার রাজ্যের মুখ্যসচিব এবং স্বরাষ্ট্র সচিবরা

Updated By: Apr 26, 2022, 01:10 PM IST
Maoist Insurgency: ফের বাড়ছে মাওবাদীরা! দাওয়াই খুঁজতে নবান্নে জরুরি বৈঠকে ৪ রাজ্য

নিজস্ব প্রতিবেদন: ফের মাথাচাড়া দিচ্ছে মাওবাদী (Maoist Insurgency) সমস্যা। জঙ্গলমহলে মাও গতিবিধি (Maoist Insurgency) নিয়ে আশঙ্কা প্রকাশ করছে প্রশাসনের শীর্ষ মহল। এই পরিস্থিতিতে বৈঠকে বসল পূর্বাঞ্চলীয় কাউন্সিল। 

এবারের বৈঠক হচ্ছে নবান্নে। যেখানে উপস্থিত রয়েছেন চার রাজ্যের মুখ্যসচিব এবং স্বরাষ্ট্রসচিবরা। পশ্চিমবঙ্গ, ওড়িশা, বিহার এবং ঝাড়খণ্ডের মুখ্যসচিব ও স্বরাষ্ট্রসচিব। মঙ্গলবার যে চার রাজ্য বৈঠকে বসেছে, সেই চার রাজ্যে মাওবাদী (Maoist Insurgency) একটা বড় সমস্য়া। এছাড়া, এই রাজ্যগুলোর সড়ক-পরিবহন, যোগাযোগ ব্যবস্থা এবং নদী সমস্যা নিয়েও, এই বৈঠকে আলোচনা হবে বলে সূত্রের খবর।      

এরপর পূর্বাঞ্চলীয় কাউন্সিলের বৈঠক হবে। চেয়ারম্যান হিসেবে সেই বৈঠকে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (HM Amit Shah) এবং ভাইস-চেয়ারম্যান তথা এ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। 

ইতিমধ্যে জঙ্গলমহলের একাধিক জায়গায় মাওবাদীদের (Maoist Insurgency) নাম করে পোস্টার পড়েছে। যেখানে প্রশাসন ও শাসকদল নেতাদের একাংশের বিরুদ্ধে হুঁশিয়ারি দেওয়া হয়েছে। তাঁদের সাবধান হওয়ারও হুমকি দেওয়া হয়েছে। মাও নেতা কিষেনজির মৃত্যুর বদলা নেওয়ারও হুঁশিয়ারি দেওয়া হয়েছে।   

আরও পড়ুন: Anubrata Mandal: কীভাবে জিজ্ঞাসাবাদ? CBI-কে 'শর্ত' দিলেন অনুব্রত!

আরও পড়ুন: Mamata Banerjee: 'মুখ্যমন্ত্রী বিমান বিভ্রাটে চক্রান্ত নেই', হাইকোর্টে রিপোর্ট কেন্দ্রের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.