মৃত্যুপথযাত্রী মাধুরীকে নতুন জীবন দিলেন সমর

আবার ব্রেন ডেথের পর অঙ্গদান। শোভনা সরকারের পর এবার সচেতন কলকাতার মুখ সমর চক্রবর্তী। তাঁর লিভারে নতুন জীবন পেতে চলেছেন হাওড়ার শিবপুরের বাসিন্দা ৪৫ বছরের মাধুরী সাহা। সিরোসিস অফ লিভারের শিকার তিনি। এক বছর ধরে লিভার প্রতিস্থাপনের জন্য অপেক্ষা করছিলেন। মৃত্যুপথযাত্রী মাধুরীকে নতুন জীবন দিলেন সমর।

Updated By: Jul 27, 2016, 09:35 AM IST
মৃত্যুপথযাত্রী মাধুরীকে নতুন জীবন দিলেন সমর

ওয়েব ডেস্ক: আবার ব্রেন ডেথের পর অঙ্গদান। শোভনা সরকারের পর এবার সচেতন কলকাতার মুখ সমর চক্রবর্তী। তাঁর লিভারে নতুন জীবন পেতে চলেছেন হাওড়ার শিবপুরের বাসিন্দা ৪৫ বছরের মাধুরী সাহা। সিরোসিস অফ লিভারের শিকার তিনি। এক বছর ধরে লিভার প্রতিস্থাপনের জন্য অপেক্ষা করছিলেন। মৃত্যুপথযাত্রী মাধুরীকে নতুন জীবন দিলেন সমর।

আরও পড়ুন আবারও ব্রেন ডেথের পর অঙ্গদান, এ বার সচেতন শহরের মুখ সমর চক্রবর্তী

মৃত্যুর মুখে দাঁড়িয়েও জীবনের মুখ দেখা যায়। এক জীবন থেকে শুরু হয় নতুন এক জীবনের পথচলা। সেই পথই দেখালেন সমর চক্রবর্তী ও তাঁর পরিবার। স্ত্রী মাধুরী সাহার জীবনের আশা প্রায় ছেড়েই দিয়েছিলেন রমাপ্রসাদ সাহা। তখনই এল সেই বিস্ময় বার্তা। নতুন করে আশার আলো দেখলেন রমাপ্রসাদ সাহার পরিবার।  সোমবার দুপুরে নাগেরবাজারে ILS হাসপাতাল থেকে লিভার প্রতিস্থাপনের জন্য সমর চক্রবর্তীকে অ্যাপেলো হাসপাতালে নিয়ে আসা হয়। সেখানেই দেখা হয় দুই পরিবারের। হাসপাতালের মধ্যেই দুই পরিবারে পরিনত হয়ে গেছে।

মৃত্যুপথযাত্রী মাধুরী সাহার পাশে দাঁড়িয়েছে চক্রবর্তী পরিবার। ব্রেন ডেথ নিশ্চিত করার দ্বিতীয় পরীক্ষা মিটে যাওয়ার পর OT-তে ডোনার ও রিসিভার দুজনকেই ঢোকানো হয়। রক্তের সম্পর্ক না থাকলেও মানুষ হয়ে মানুষের পাশে দাঁড়ানোর এমন অঙ্গীকার তা যে সত্যিই বিরল। সেই বিরল নজির গড়েই আরও অসংখ্য মানুষকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন চক্রবর্তী পরিবার। মৃত্যুতেই জীবন যে শেষ হয়না তাই প্রমাণ হল মহান এই আত্মদানে।

.