Lok sabha Election 2024: মমতা-বিতর্কে 'মেসোমশাই'-এর কাছে দুঃখপ্রকাশ দিলীপের!

নির্বাচন কমিশনের শোকজের জবাব দিলেন বর্ধমান-দুর্গাপুর কেন্দ্রের বিজেপি প্রার্থী।

Updated By: Mar 29, 2024, 07:57 PM IST
Lok sabha Election 2024: মমতা-বিতর্কে 'মেসোমশাই'-এর কাছে দুঃখপ্রকাশ দিলীপের!

সুতপা সেন: মুখ্যমন্ত্রীকে 'কুরুচিকর' আক্রমণ। নির্বাচন কমিশনের কাছে দুঃখপ্রকাশ করলেন দিলীপ ঘোষ। 'ব্য়ক্তিগত হেনস্থার জন্য বক্তব্য নয়', শোকজের জবাব দিলেন বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি।

আরও পড়ুন:  Kunal Ghosh: 'বিজেপির দেওয়া তালিকা ধরে তৃণমূল নেতাদের গ্রেফতারের পরিকল্পনা NIA-র'!

ঘটনাটি ঠিক কী? লোকসভার নির্বাচনে এবার বর্ধমান-দুর্গাপুর কেন্দ্রের বিজেপি প্রার্থী দিলীপ ঘোষ। নাম ঘোষণার পর প্রচারে নেমে পড়েছেন তিনি। দুর্গাপুরের  রাজীব গান্ধী স্মারক ময়দানের সাংবাদিকের মুখোমুখি হয়ে আক্রমণ করেছিলেন মুখ্যমন্ত্রীকে। বলেছিলেন, 'গোয়ায় বলেন গোয়ার মেয়ে, ত্রিপুরায় বলেন ত্রিপুরার মেয়ে, আগে বাপ ঠিক করুন!  যার তার মেয়ে হওয়া ঠিক নয়'। কবে? গত মঙ্গলবার। 

এদিকে এই মন্তব্যে রীতিমতো তোলপাড় পড়ে যায়। স্রেফ তীব্র নিন্দাই নয়, দিলীপের বিরুদ্ধে কমিশনে অভিযোগ দায়ের করে তৃণমূল। এরপর গতকাল, বৃহস্পতিবার বর্ধমান-দুর্গাপুরের বিজেপি প্রার্থীকে শোকজের নোটিশ ধরায় কমিশন। আজ, শুক্রবার বিকেল ৫ মধ্যেই জবাব দিতে বলা হয়েছিল।  চিঠিতে দিলীপের অভিযোগ, 'আমরা পুরো বক্তব্য দেখানো হচ্ছে না। একটা অংশ তুলে ধরে প্রচার করা হচ্ছে'। তিনি লিখেছেন, আমার বক্তব্যে জন্য যদি কেউ দুঃখ পেয়ে থাকে, তাহলে দুঃখ প্রকাশ করছি'। 

এদিকে শোকজের পর কমিশনকে 'মেসোমশাই' বলে সম্বোধন করেছিলেন দিলীপ। বলেছিলেন, 'একটি চিঠি দিতে তৃণমূলের ১০ জন গিয়েছেন। কী এমন হয়ে গেছে, যে সকালে উঠে মেসোর বাড়ি দৌড়েছ? তোমরাও তো রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীকে কী না বলেছ। আমরা তো মেসোমশাইয়ের কাছে যাই না, কান মুলে দিতে বলি না। রাস্তায় রাজনীতি করতে পারছ না বলেই নির্বাচন কমিশনে যেতে হচ্ছে'। 

মুখ্যমন্ত্রীকে 'কুরুচিকর' আক্রমণ করেছিলেন আগেও। একুশের বিধানসভা ভোটের সময়ে পায়ে চোট পেয়েছিলেন মমতা। রাজ্যেজুড়ে প্রচার করছিলেন হুইলচেয়ারে বসে। বাঁ-পায়ে পাস্টারের কারণে মঞ্চে তাঁর শাড়িটি সামান্য উপরে তুলে রাখছিলেন নিরাপত্তারক্ষীরা। সেই দৃশ্য দেখে দিলীপের মন্তব্য় ছিল, ‘শাড়ি ছেড়ে বারমুডা পরুন দিদি'! সেই মন্তব্যে কম তোলপাড় হয়নি রাজ্যে।

আরও পড়ুন:  Loksabha Election 2024: ভোটকর্মীদের 'অস্ত্র'! কমিশনের দেওয়া কিটে কী কী থাকছে?

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.