ক্রমশ বাড়ছে দুরত্ব

মুখ্যমন্ত্রীর অসুস্থ মাকে হাসপাতালে দেখতে এলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী প্রণব মুখোপাধ্যায়। দিল্লি থেকে বিশেষ বিমানে কলকাতায় আসেন তিনি। কিন্তু তাত্পর্যপূর্ণভাবে মহাকরণে থাকা সত্ত্বেও তাঁর সঙ্গে দেখা করলেন না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Updated By: Dec 3, 2011, 08:09 PM IST

মুখ্যমন্ত্রীর অসুস্থ মাকে হাসপাতালে দেখতে এলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী প্রণব মুখোপাধ্যায়। দিল্লি থেকে বিশেষ বিমানে কলকাতায় আসেন তিনি। কিন্তু তাত্পর্যপূর্ণভাবে মহাকরণে থাকা সত্ত্বেও তাঁর সঙ্গে দেখা করলেন না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন সাংবাদিক সম্মেলনে মমতা বন্দ্যোপাধ্যায় জানান এফডিআই ইস্যুতে প্রণব বাবুর সঙ্গে আলোচনা হয়েছে তাঁর। অপরদিকে প্রণববাবু নিজের বাসভবন থেকে বিমান বন্দর যাওয়ার পথে প্রশ্ন করা হলা তিনি বলেন মুখ্যমন্ত্রীর সঙ্গে এবিষয়ে ৩ বার ফোনে কথা হয়েছে তাঁর। তবে যেহেতু সংসদ অধিবেশন চলছে এইবিষয় সংক্রান্ত কোনো কথা তিনি বলতে রাজি নন।

মূলত রাজ্যের আর্থিক প্যাকেজ পাওয়াকে কেন্দ্র করে বেশ কিছুদিন ধরেই প্রণব মুখোপাধ্যায়ের সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের সম্পর্কের অবনতি প্রকাশ্যে এসেছে। একাধিকবার নাম না করেও প্রণববাবুর বিরুদ্ধে সরব হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকি দিল্লিতে গিয়েও প্রণব বাবুর সঙ্গে দেখা করেননি মুখ্যমন্ত্রী। এরসঙ্গেই যুক্ত হয়েছে খুচরো ব্যবসায়ে বিদেশি লগ্নি ইস্যু। বিদেশি লগ্নির বিরোধীরা সংকীর্ণ রাজনীতি করছেন বলে গতকালই মন্তব্য করেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী।

অন্যদিকে শুক্রবার এফডিআই ইস্যুতে পুনর্বিবেচনার কথা জানিয়ে মুখ্যমন্ত্রীকে ফোন করেন প্রধানমন্ত্রী স্বয়ং। কিন্তু তৃণমূল যে অবস্থান বদলায়নি, তা স্পষ্ট করে দেন মুখ্যমন্ত্রী। এই
পরিস্থিতিতেই কেন্দ্রীয় অর্থমন্ত্রীর সঙ্গে মুখ্যমন্ত্রী দেখা না করায় রাজনৈতিক মহলে জল্পনা শুরু হয়েছে।

.