Calcutta Medical college: মুখ খুললেই বাঁশির শব্দ! মেডিক্যাল কলেজে অস্ত্রোপচারে রক্ষা পেল শিশু

খেলতে গিয়েই ঘটল  বিপত্তি! হাসপাতাল সূত্রে খবর, শিশুর শারীরিক অবস্থা এখন স্থিতিশীল। দু'একদিনের মধ্যে ছেড়ে দেওয়া হবে তাকে।

Updated By: Nov 23, 2022, 12:02 AM IST
Calcutta Medical college: মুখ খুললেই বাঁশির শব্দ! মেডিক্যাল কলেজে অস্ত্রোপচারে রক্ষা পেল শিশু

মৈত্রেয়ী ভট্টাচার্য: মুখ খুললেই বাঁশির শব্দ! ঠিকমতো কথাও বলতে পারছে না! বেশ কয়েকটি হাসপাতাল ঘুরে শেষপর্যন্ত শিশুকে নিয়ে কলকাতা মেডিক্য়াল কলেজে হাজির হলেন পরিবারের লোকেরা। সিটি স্ক্যান রিপোর্ট দেখার পর আর দেরি করেননি চিকিৎসক। মাত্র এক ঘণ্টাতেই সফল অস্ত্রোপচার! হাসপাতাল সূত্রের খবর, শিশুর শারীরিক অবস্থা এখন স্থিতিশীল। দু'একদিনের মধ্যে ছেড়ে দেওয়া হবে তাকে।

জানা গিয়েছে, দক্ষিণ ২৪ পরগনার হোগলার বাসিন্দা ওই শিশু। বয়স মাত্র ৭ বছর। গতকাল, সোমবার একটি বাঁশি কিনেছিল সে। সেই বাঁশিটি নিয়ে খেলা করছিল। তারপর? পরিবার সূত্রে খবর, বাবা-মা দেখেন যে, ছেলে কাশছে। কিন্তু গলা দিয়ে বাঁশির শব্দ বেরোচ্ছে কেন? শিশুকে প্রথমে নিয়ে যাওয়া হয় বারুইপুরে একটি হাসপাতালে। তাকে কলকাতার ন্যাশনাল মেডিক্যাল কলেজ ও হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দেন চিকিৎসকরা।

আরও পড়ুন: কলকাতায় ডাক্তার দেখাতে এসে খুন? এন্টালির রেল আবাসনে বিহারের যুবতীর রক্তাক্ত দেহ!

ঘড়িতে তখন সাড়ে ছ'টা। বিকেল গড়িয়ে সন্ধ্যা নেমেছে। গলা থেকে তখনও বাঁশির আওয়াজ বেরোচ্ছে! শিশুটিকে নিয়ে পার্ক সার্কাসের ন্য়াশনাল মেডিক্য়াল কলেজ ও হাসপাতালে পৌঁছন পরিবারে লোকেরা। কিন্তু সমস্যার কোনও সুরাহা হয়নি। এবার গন্তব্য, কলকাতা মেডিক্যাল কলেজ ও হাসপাতাল। সেখানকার চিকিৎসকদের তৎপরতায় রক্ষা পায় শিশুটি। কীভাবে? হাসপাতালে আনার পর শিশুর সিটি স্ক্যান করা হয়। রিপোর্টে দেখা যায়, শ্বাসনালীতে আটকে রয়েছে বাঁশি! এরপর ব্রঙ্কোস্কপি করে বের করা হয় সেই বাঁশিটি। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.