করোনা রুখতে চাই আরও নমুনা পরীক্ষা, শুক্রবার 'হ্যালো টেস্টিং' কর্মসূচি পালনের ডাক DYFI-এর

"শুক্রবার সবাই আমরা রাজ‍্য সরকারের হেলপলাইন নম্বর দুটিতে ফোন করে তথ‍্য চাইব।" 

Reported By: মৌমিতা চক্রবর্তী | Updated By: Apr 16, 2020, 03:49 PM IST
করোনা রুখতে চাই আরও নমুনা পরীক্ষা, শুক্রবার 'হ্যালো টেস্টিং' কর্মসূচি পালনের ডাক DYFI-এর

নিজস্ব প্রতিবেদন : শুধুমাত্র লকডাউনে হবে না। বাড়াতে হবে টেস্টিং। করোনা মোকাবিলায় পরিকাঠামো বৃদ্ধির দাবি তুলে শুক্রবার দিনভর রাজ‍্য সরকারের হেল্পলাইন নম্বরে ফোন করার ডাক দিল সিপিআইএম-এর যুব সংগঠন ডিওয়াইএফ‌আই। ডিওয়াইএফ‌আই এর এই কর্মসূচির নাম দেওয়া হয়েছে "হ‍্যালো টেস্টিং"। যুব নেতাদের এই সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হয়েছে দলের সব স্তরের কর্মী সমর্থকদের।

ডিওয়াইএফ‌আই নেতা কলোতান দাশগুপ্ত জানান, "লকডাউন আমরা মানছি। কিন্তু শুধুমাত্র গলির মোড় কিংবা এলাকা সিল করে দিলেই কি করোনা চলে যাবে? উপযুক্ত পরিকাঠামো নেই। আর‌ও বেশি টেস্টিং চাই।" কী করবেন যুব নেতারা? তার উত্তরে কলোতান জানান, "শুক্রবার সবাই আমরা রাজ‍্য সরকারের হেলপলাইন নম্বর দুটিতে ফোন করে তথ‍্য চাইব। আমরা বলব, আমরা ভয় পাচ্ছি।" উল্লেখ্য, কেন্দ্রের প্রকাশিত 'করোনা হটস্পট' তালিকায় দেশের ১৭০টি জেলার মধ্যে নাম রয়েছে কলকাতা সহ পশ্চিমবঙ্গের ৪ জেলারও। নাম রয়েছে হাওড়া, উত্তর ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরের।

সোশ্যাল মিডিয়ায় ইতিমধ্যেই 'হ‍্যালো টেস্টিং'-এর প্রচারও শুরু হয়ে গিয়েছে। প্রসঙ্গত, বুধবারই টেস্টিং কিট সহ পরিকাঠামো বৃদ্ধির বিষয়ে বিরোধীদের তোলা সব অভিযোগের তীব্র ভাষায় সমালোচনা করেছেন মুখ‍্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিভ্রান্তি ছড়ালে তাঁদের বিরুদ্ধে আইনানুগ ব‍্যবস্থা নেওয়ার কথাও জানিয়েছেন তিনি। FIR করারও হুঁশিয়ারি দিয়েছেন।

আরও পড়ুন, কেন্দ্রের 'করোনা হটস্পট' তালিকায় কলকাতা সহ রাজ্যের ৪ জেলার নাম 

.