Mahua Moitra ED summons: CBI তল্লাশির পর মহুয়া মৈত্রকে দিল্লিতে তলব ইডি-র

FEMA Case: ২৮ মার্চ দিল্লিতে তলব করা হয়েছে মহুয়া মৈত্রকে। ঘুষের বিনিময়ে প্রশ্নকাণ্ডে শনিবার তল্লাশি চালায় সিবিআই। মহুয়া ছাড়াও শিল্পপতি বন্ধু ব্যবসায়ী দর্শন হিরানন্দানিকেও তলব কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার।

Updated By: Mar 27, 2024, 02:02 PM IST
Mahua Moitra ED summons: CBI তল্লাশির পর মহুয়া মৈত্রকে দিল্লিতে তলব ইডি-র
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সিবিআই তল্লাশির পর এবার মহুয়া মৈত্রকে তলব ইডির। কাল দিল্লিতে কৃষ্ণনগরের তৃণমূল প্রার্থীকে তলব ইডির। মহুয়া ছাড়াও শিল্পপতি বন্ধু ব্যবসায়ী দর্শন হিরানন্দানিকেও তলব কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার। ঘুষের বিনিময়ে প্রশ্নকাণ্ডে শনিবার তল্লাশি সিবিআইয়ের। মহুয়ার একাধিক ঠিকানায় আগেই তল্লাশি সিবিআইয়ের। বিদেশি মুদ্রা লেনদেন সংক্রান্ত মামলায় মহুয়াকে জিজ্ঞাসাবাদ করতে চায় ইডি, খবর সূত্রের। 

আরও পড়ুন, Mathew Samuel| Narada Case: ভোটের আগে নারদ মামলায় ফের তলব সিবিআইয়ের, কড়া শর্ত দিলেন সাংবাদিক ম্যাথু

২৮ মার্চ দিল্লিতে তলব করা হয়েছে মহুয়া মৈত্রকে। বৃহস্পতিবারই কৃষ্ণনগরের তৃণমূল প্রার্থীকে দিল্লিতে হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। মহুয়া মৈত্রকে 'অনৈতিক আচরণের' জন্য লোকসভা থেকে বহিষ্কার করা হয়। এই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে গিয়েছিলেন মহুয়া। প্রাক্তন সাংসদ মহুয়া মৈত্রের বিরুদ্ধে টাকার বিনিময়ে প্রশ্নের অভিযোগে সিবিআই তদন্তের নির্দেশ দেয় লোকপাল। 

এবারের লোকসভা নির্বাচনে কৃষ্ণনগর থেকে প্রার্থী হয়েছেন মহুয়া মৈত্র। তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্য়োপাধ্য়ায়ও মহুয়ার কেন্দ্র থেকেই প্রচার শুরু করেছেন। শনিবার আলিপুরে মহুয়ার বাবা ব্যবসায়ী ডিএল মৈত্রের বাড়িতে যায় সিবিআই। লোকপাল সিবিআইকে তদন্তের নির্দেশ দেয়। ৬ মাসের মধ্যে তদন্ত করে সিবিআইকে রিপোর্ট দিতে বলা হয়। শুক্রবারই সিবিআই দিল্লিতে মামলা রুজু করে মহুয়া মৈত্র-সহ অন্যান্যদের বিরুদ্ধে। 

ক্যাশ ফর কোয়্যারি মামলায় মহুয়া মৈত্রের বিরুদ্ধে অভিযোগ ওঠে তিনি শিল্পপতি দর্শন হিরানন্দানির থেকে টাকা নিয়ে লোকসভায় গৌতম আদানি সম্পর্কে প্রশ্ন করেন। এই প্রসঙ্গে লোকসভায় এথিক্স কমিটির কাছে অভিযোগ জানিয়েছিলেন বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে। এরই মধ্যে এবার ইডি ডেকে পাঠাল মহুয়াকে।

আরও পড়ুন, Lok Sabha Election 2024 | Jadavpur: যাদবপুরে এবার নতুন প্রার্থী, ৭৫ বছর পর নির্বাচনি লড়াইয়ে হিন্দু মহাসভা

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.