Mathew Samuel| Narada Case: ভোটের আগে নারদ মামলায় ফের তলব সিবিআইয়ের, কড়া শর্ত দিলেন সাংবাদিক ম্যাথু

Mathew Samuel| Narada Case: নোটিস পাওয়ার পর ম্যাথু স্যামুয়েলের তরফে জানিয়ে দেওয়া হয়েছে যে তিনি আসতে পারবেন না। আর যদি একান্তই আসতে হয় তাহলে সিবিআই যে হাইকোর্টে গিয়ে এনিয়ে নির্দেশিকা বের করে আনুক

Updated By: Mar 27, 2024, 01:16 PM IST
Mathew Samuel| Narada Case: ভোটের আগে নারদ মামলায় ফের তলব সিবিআইয়ের, কড়া শর্ত দিলেন সাংবাদিক ম্যাথু

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: লোকসভা ভোটের আগে ফের চাগাড় দিয়ে উঠল নারদ মামলা। বাংলার একাধিক নেতার অন ক্যামেরায় ঘুষ নেওয়ার ওই মামলায় সিবিআই ফের তলব করল স্টিং অপারেশনকারী সাংবাদিক ম্যাথু স্যামুয়েলকে। আগামী ৪ এপ্রিলের মধ্যে তাঁকে নিজাম প্যালেসে হাজিরা দিতে বলা হয়েছে।

আরও পড়ুন-ঝাড়খণ্ডের মহিলাকে সুস্থ করে তুলল বারুইপুর হাসপাতাল, ইউটিউবে ভিডিয়ো দেখে ছুটে এল পরিবার

সিবিআই সূত্রে খবর, অ্যালকেমিস্ট চিটফান্ড ও নারদ তদন্ত করতে গিয়ে বেশকিছু গুরুত্বপূর্ণ তথ্য় হাতে এসেছে কেন্দ্রীয় তদন্ত সংস্থার হাতে। বেশকিছু টাকার উত্সব সন্ধান করতে গিয়ে বেশকিছু ডিজিটাল তথ্য সিবিআইয়ের হাতে এসেছে। সেইসব তথ্য হাতে নিয়েই ম্যাথুকে জিজ্ঞাসাবাদ করতে চায় সিবিআই। এর আগেই অবশ্য বহুবার এনিয়ে তাঁকে জেরা করেছে কেন্দ্রীয় তদন্ত সংস্থা।

এদিকে, ওই নোটিস পাওয়ার পর ম্যাথু স্যামুয়েলের তরফে জানিয়ে দেওয়া হয়েছে যে তিনি আসতে পারবেন না। আর যদি একান্তই আসতে হয় তাহলে সিবিআই যে হাইকোর্টে গিয়ে এনিয়ে নির্দেশিকা বের করে আনুক। তাহলেই তিনি আসবেন। এর যুক্তি হিসবে যা তিনি বলছেন তা হল, এর আগে নারদ মামলার কমপক্ষে ২০-২৫ বার তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে কলকাতা ও দিল্লিতে। যাওয়া আসা-সহ অন্যন্যা সব খরচ তিনিই বহন করেছেন। এতবছর কেটে গেলেও তদন্তের কোনও সদার্থক ফল বের হয়নি। ভোটের আগে এরকম তলবকে তিনি নির্বাচনী ড্রামা বলেই উল্লেখ করেছেন। যারা অভিযুক্ত তারা মুক্তভাবেই ঘুরছে। অন্য পার্টিতে যোগ দিচ্ছে।

 ম্যাথ্যু স্যামুয়েল আরও বলেছেন কলকাতায় আসা, এখানে এসে থাকা-খাওয়ার বিষয়টিও গুরুত্বপূর্ণ। এর জন্য যে খচর তাও অনেকটাই।  এতদিন যতবার ডাকা হয়েছে তার কোনও খরচ সিবিআই তাঁকে দেয়নি। তাই আসতে হলে তাঁরকে ওই খরচ দিতে হবে এবং হাইরকোর্টের নির্দেশিকা প্রয়োজন। এর আগেই তিনি একই কথা বলেছিসলেন। তবে এবার আর ওই রাজনৈতিক নাটকের অংশ নিতে চান না।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.