মিস ইন্ডিয়া হেনস্থাকাণ্ডে ধৃতদের বিরুদ্ধে কঠোর ধারা, তদন্ত কমিটি গড়ল পুলিস

উষসী সেনগুপ্তের হেনস্থার ঘটনায় পুলিসের দিক থেকে কোনও গাফিলতি ছিল কিনা, তা খতিয়ে দেখতে একটি তদন্ত কমিটি গড়ল  কলকাতা পুলিস।

Updated By: Jun 19, 2019, 03:10 PM IST
মিস ইন্ডিয়া হেনস্থাকাণ্ডে ধৃতদের বিরুদ্ধে কঠোর ধারা, তদন্ত কমিটি গড়ল পুলিস

নিজস্ব প্রতিবেদন : মিস ইন্ডিয়া হেনস্থাকাণ্ডে এবার নড়েচড়ে বসল কলকাতা পুলিস। আদালতে তোলা হল সাত অভিযুক্তকে। অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর ধারা প্রয়োগ করল কলকাতা পুলিস। অভিযুক্তদের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা রুজু করা হয়েছে। পাশাপাশি অভিযুক্তদের বিরুদ্ধে শারীরিক নিগ্রহ ও সম্ভ্রমহানির মামলাও দায়ের করা হয়েছে। এরসঙ্গে ঊষসী সেনগুপ্তের গোপন জবানবন্দি নেওয়ার জন্য বিচারকের কাছে আর্জি জানিয়েছে পুলিস।

অন্যদিকে, প্রাক্তন মিস ইন্ডিয়া উষসী সেনগুপ্তের হেনস্থার ঘটনায় পুলিসের দিক থেকে কোনও গাফিলতি ছিল কিনা, তা খতিয়ে দেখতে একটি তদন্ত কমিটি গড়ল  কলকাতা পুলিস। ডিসি-র নেতৃত্বে সেই তদন্ত কমিটি গড়া হয়েছে। সেইসময় যে পুলিসকর্মীরা দায়িত্বে ছিলেন, তাঁদের জিজ্ঞাসাবাদ করবেন তদন্তকারী অফিসাররা। খতিয়ে দেখা হবে ঘটনাস্থল ও পুলিস স্টেশনের সিসিটিভি ফুটেজ।

ঘড়ির কাঁটায় সময় তখন সোমবার রাত ১১টা ৪০। এক্সাইড মোড়ে প্রাক্তন মিস ইন্ডিয়া উষসী সেনগুপ্তর গাড়ি ঘিরে ফেলে ৮ থেকে ১০ জন বাইক আরোহী। গাড়িতে ধাক্কা, স্মার্ট ক্যাবের চালককে মারধর, উষসীকে হেনস্থা - বাদ যায়নি কিছুই। এই ঘটনায় পুলিসি অসহযোগিতার অভিযোগ এনেছেন প্রাক্তন মিস ইন্ডিয়া। তাঁর অভিযোগ, ময়দান থানায় অভিযোগ করতে গেলে অভিযোগ নেওয়া হয় না। অভিযোগ না নিয়ে তাঁকে ভবানীপুর থানায় যেতে বলে।

আরও পড়ুন, "নিয়মের তোয়াক্কা করেন না মমতা, মানুষ সব দেখছে," তোপ দিলীপের

প্রসঙ্গত সুপ্রিম কোর্টের নির্দেশে বলা আছে, যে কোনও নাগরিক, যে কোনও থানায় ধর্তব্যযোগ্য অপরাধের অভিযোগে এফআইআর দায়ের করতে পারবেন। এই এফআইআরকে জিরো এফআইআর বলা হয়। সংশ্লিষ্ট থানা তখন এই  জিরো এফআইআর, অপরাধ যে থানা এলাকায় সংগঠিত হয়েছে, সেখানে পাঠাবে।   

.