"নিয়মের তোয়াক্কা করেন না মমতা, মানুষ সব দেখছে," তোপ দিলীপের

মঙ্গলবার সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ যোশীকে চিঠি  লিখে মমতা বন্দ্যোপাধ্যায় সর্বদল বৈঠকে যোগ না দেওয়ার কথা জানান।

Updated By: Jun 19, 2019, 12:52 PM IST
"নিয়মের তোয়াক্কা করেন না মমতা, মানুষ সব দেখছে," তোপ দিলীপের

নিজস্ব প্রতিবেদন : প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ডাকা সর্বদল বৈঠকে যোগ দিতে যাচ্ছেন না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূল সুপ্রিমোর সর্বদল বৈঠকে যোগ না দেওয়ার সেই সিদ্ধান্তের কড়া সমালোচনা করলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

দিলীপ ঘোষ বলেন, "উনি কোনও নিয়মের তোয়াক্কা করেন না। প্রধানমন্ত্রী ডাকলে আসতে পারেন না। এটাই ওনার রাজনীতি। এটা নতুন নয়। মানুষ সব দেখছে।" প্রসঙ্গত, মঙ্গলবার সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ যোশীকে চিঠি  লিখে মমতা বন্দ্যোপাধ্যায় সর্বদল বৈঠকে যোগ না দেওয়ার কথা জানান।

চিঠিতে মুখ্যমন্ত্রী জানিয়েছেন, "নির্বাচনী সংস্কারের মতো বিষয়ে এত কম সময়ে আলোচনা করলে তাতে বিষয়ের গুরুত্বের প্রতি অবিচার করা হবে। এই নিয়ে সব রাজনৈতিক দলকে শ্বেতপত্র দেওয়া ও সংবিধান বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা করা প্রয়োজন। তারপরই এই বিষয়ে দলের পক্ষ থেকে কোনও মতামত দেওয়া সম্ভব। পিছিয়ে পড়া জেলাগুলির বিষয়ে নীতি আয়োগের বৈঠকে আগেই নিজেদের অবস্থান জানিয়েছে পশ্চিমবঙ্গ। স্বাধীনতার ৭৫ বছর পূর্তি ও মহাত্মা গান্ধীর ১৫০ তম জন্মবার্ষিকী নিয়ে সব ধরণের অনুষ্ঠানে আমরা রাজি।"

আরও পড়ুন, সাতসকালে ভাটপাড়ায় শুটআউট, বাইকে করে এসে যুবককে গুলি

প্রসঙ্গত, এক দেশ, এক নির্বাচন- এই ইস্যুতে রাজনৈতিক দলগুলির মতামত জানতে সর্বদল বৈঠক ডেকেছেন প্রধানমন্ত্রী। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মনে করেন, এই নিয়ে তাড়াহুড়ো করা উচিত নয়। সংবিধান বিশেষজ্ঞ ও দলীয় কর্মীদের মতামত নিয়ে তারপরই সিদ্ধান্ত গ্রহণের পক্ষপাতী তৃণমূল নেত্রী।

.