Exclusive CPIM: দমদমে সুজন, যাদবপুরে সৃজন; CPIM-এর তালিকায় আর কী চমক?

জানা গিয়েছে বৃহস্পতিবার বিকেলেই নিজেদের প্রার্থী তালিকা ঘোষণা করতে চলেছে বাম নেতৃত্ব। জানা গিয়েছে যে কংগ্রেসের সঙ্গে আলোচনার পরে তাঁর বামেদের কাছে ১০-১১টি আসন চাইলেও বাম নেতৃত্ব তাঁদেরকে ৫-৭টি আসন দিতে রাজি হয়েছেন। পাশাপাশি বাম শরিক দল সিপিআই-কে জানানো হয়েছে যে বসিরহাট আসনে নিরাপদ সর্দারকেই প্রার্থী করতে চাইছে সিপিআইএম।

Updated By: Mar 14, 2024, 01:07 PM IST
Exclusive CPIM: দমদমে সুজন, যাদবপুরে সৃজন; CPIM-এর তালিকায় আর কী চমক?

অনুষ্টুপ রায় বর্মণ এবং মৌমিতা চক্রবর্তী: বৃহস্পতিবার বিকেলে ঘোষণা হতে চলেছে বামেদের প্রার্থী তালিকা। আসন্ন লোকসভা নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায় ৪২ আসনেই একা প্রার্থী ঘোষণা করার পরে আর দেরি করতে চায়নি বাম নেতৃত্ব।

জানা গিয়েছে বৃহস্পতিবার বিকেলেই নিজেদের প্রার্থী তালিকা ঘোষণা করতে চলেছে বাম নেতৃত্ব। জানা গিয়েছে যে কংগ্রেসের সঙ্গে আলোচনার পরে তাঁর বামেদের কাছে ১০-১১টি আসন চাইলেও বাম নেতৃত্ব তাঁদেরকে ৫-৭টি আসন দিতে রাজি হয়েছেন। এরমধ্যে মালদা, মুর্শিদাবাদ বহরমপুরের মতো আসন রয়েছে বলে জানা গিয়েছে।

পাশাপাশি বাম শরিক দল সিপিআই-কে জানানো হয়েছে যে বসিরহাট আসনে নিরাপদ সর্দারকেই প্রার্থী করতে চাইছে সিপিআইএম।

আরও পড়ুন: SSC | Calcutta High Court:'নিয়োগ দুর্নীতি প্রমাণিত হলে বতিল করা হতে পারে সম্পূর্ণ নিয়োগ'!

সিপিআইএম সূত্রে জানা গিয়েছে যে আসন গুলিতে তাঁরা প্রার্থীর নাম চূড়ান্ত করে ফেলেছেন তাঁর মধ্যে রয়েছে দমদম, যাদবপুরের মতো বেশ কিছু হাইভোল্টেজ আসন।

জানা গিয়েছে যে বর্ষীয়ান নেতা সুজন চক্রবর্তীকে এই বার দমদম আসন থেকে সৌগত রায়ের বিরুদ্ধে প্রার্থী করতে চলেছে তাঁরা। অন্যদিকে যাদবপুর আসনে তৃণমূল যুবনেত্রী, যাদবপুর বিশ্ববিদ্যালয়ের প্রাক্তনি সায়নি ঘোষের বিরুদ্ধে বাম ছাত্র নেতা এবং সিঙ্গুর আসনের বাম প্রার্থী, যাদবপুর বিশ্ববিদ্যালয়ের আরেক প্রাক্তনি সৃজন ভট্টাচার্যের উপরে আস্থা রাখছে বামেরা। এই আসনেই বিজেপি-র বাজি অনির্বাণ গঙ্গোপাধ্যায়।     

আরও পড়ুন: Mamata Banerjee Brother Controversy: 'দিদি বকেছে, প্রয়োজনে পা ধরে নেব'!

এছাড়াও হাওড়া কেন্দ্র থেকে তৃণমূল প্রার্থী প্রাক্তন ফুটবলার প্রসূন বন্দ্যোপাধ্যায় এবং বিজেপি প্রার্থী রথীন চক্রবর্তীর বিরুদ্ধে লড়াইয়ের ময়দানে নামতে চলেছেন আইনজীবী সব্যসাচি চ্যাটার্জি।

হুগলীর শ্রীরামপুর আসনে তৃণমূলের বর্ষীয়ান নেতা কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে বামেদের বাজি ছাত্র নেত্রী এবং বালি বিধানসভা আসনের বাম প্রার্থী দীপ্সিতা ধর। পাশপাশি দক্ষিণ কলকাতা আসনে তৃণমূলের প্রারতি মালা রায়কে চ্যালেঞ্জ করবেন বাম নেত্রী এবং বিধানসভা নির্বাচনের বাম প্রার্থী সায়রা শাহ হালিম।

বর্ধমান দুর্গাপুর আসনে তৃণমূল প্রার্থী বিশ্বজয়ী ক্রিকেটার কীর্তি আজাদের বিরুদ্ধে মাঠে নামছে বাম প্রার্থী ড. সুকৃতি ঘোষাল।    

জানা গিয়েছে বামেদের প্রার্থী তালিকায় বেশি কিছু ছাত্র-যুব নতুন মুখের নাম রয়েছে। এবং এখনও বিভিন্ন নাম নিয়ে আলোচনা চলছে দলের অন্দরে। 

জানা গিয়েছে আসন্ন নির্বাচনে আইএসএফ-এর সঙ্গে সমঝোতার সম্ভাবনা ক্ষীণ। আজ রাতে অথবা কাল দুপুরের মধ্যেই ইন্ডিয়ন সেক্যুলার ফ্রন্টের প্রার্থী তালিকা ঘোষনা করা হবে। ১২ থেকে ১৪ টা আসনে প্রাথী দেবে আইএসএফ এমনটাই জানা গিয়েছে। সূত্রের খবর, আইএসএফ-কে মাত্র দু'টি আসন দিতে চেয়েছিলো আলিমুদ্দিন। এই আসনগুলি হল মথুরাপুর এবং উলুবেড়িয়া। কিন্তু আইএসএফ ১৪ আসনে প্রাথী দিতে চেয়েছে বলে জানা গিয়েছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.