Soumen Mitra: কলকাতার পুলিস কমিশনারের নামে ফের প্রোফাইল! তদন্তে লালবাজারের গুণ্ডাদমন শাখা

হেয়ার স্ট্রিট থানায় অভিযোগ দায়ের।

Updated By: Nov 13, 2021, 09:07 PM IST
Soumen Mitra:  কলকাতার পুলিস কমিশনারের নামে ফের প্রোফাইল! তদন্তে লালবাজারের গুণ্ডাদমন শাখা

নিজস্ব প্রতিবেদন: খোদ কলকাতার পুলিস কমিশনারের নামে ভুয়ো প্রোফাইল (Fake Profile)! হেয়ার স্ট্রিটে থানায় অভিযোগ দায়ের। কেন এই ভুয়ো প্রোফাইল তৈরি করা হল? কারাইবা এ কাজ করল? তদন্তে নেমেছে লালবাজারের গুণ্ডাদমন শাখা।

২০১৬ সালের বিধানসভা ভোটের মুখে কলকাতার তৎকালীন পুলিস কমিশনার রাজীব কুমারকে সরিয়ে দিয়েছিল নির্বাচন কমিশন। সেই দায়িত্ব দেওয়া হয়েছিল সোমেন মিত্রকে (Soumen Mitra)। কড়া হাতে ভোট পরিচালনা করে সুনামও কুড়িয়েছিলেন তিনি। কিন্তু সেবার ভোটের ফল প্রকাশের পর ফের রাজীব কুমারকেই কমিশনার পদে ফিরিয়ে এনেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন: আবার বিতর্কে RG Kar, সরতে চলেছে সাইকিয়াট্রিক বহির্বিভাগ

মাঝে পাঁচ বছরের ব্যবধান। একুশের ভোটের আগে বড়সড় রদবদল ঘটে কলকাতা পুলিসে। অনুজ শর্মার বদলে পুলিস কমিশনার হন সেই সোমেন মিত্রই। তাঁর নামে এবার ভুয়ো প্রোফাইল তৈরি করা হল! কীভাবে? লালবাজার সূত্রে খবর, হোয়াটস অ্যাপে (Whatsapp) একটি প্রোফাইলের ডিপিতে সোমেন মিত্রের ছবি ব্যবহার করা হয়েছে। নিজেকে পুলিস কমিশনার পরিচয় দিয়ে ফোন করাই শুধু নয়, কারও কারও কাছে আবার টাকা চাওয়া হচ্ছে বলে অভিযোগ। ঘটনাটি নজরে আসতেই অভিযোগ দায়ের করা হয় হেয়ার স্ট্রিট থানায়। ইতিমধ্যেই তদন্তেও নেমে পড়েছেন কলকাতা পুলিসের গুন্ডা দমন শাখার আধিকারিকরা।

এর আগে হ্যাকারদের খপ্পরে পড়েছিলেন মুখ্যমন্ত্রী নিরাপত্তা আধিকারিক বিবেক সহায়। স্ক্রিনশট-সহ নিজের ফেসবুক প্রোফাইলে পোস্ট সাধারণ মানুষকে সতর্কও করে দিয়েছিলেন তিনি। এবার রেহাই পেলেন না কলকাতা পুলিস কমিশনারও।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.