Heavy Rainfall: টানা বৃষ্টিতে আহিরিটোলায় ভাঙল বাড়ি, মৃত শিশু, আহত ৩

উদ্ধার হওয়া বাসিন্দাদের মধ্যে একজন অন্তঃসত্ত্বা। ঘটনাস্থলে পৌঁছান মন্ত্রী সুজিত বসু এবং শশী পাঞ্জা।

Updated By: Sep 29, 2021, 02:02 PM IST
Heavy Rainfall: টানা বৃষ্টিতে আহিরিটোলায় ভাঙল বাড়ি, মৃত শিশু, আহত ৩

নিজস্ব প্রতিবেদন: আবার বৃষ্টিতে বিপর্যস্ত শহর। এবার আহিরিটোলায় ভেঙে পড়ল বাড়ির একাংশ। উদ্ধারকাজ শুরু হলেও ২ জনের এখনো আটকে থাকার আশংকা রয়েছে।   

বুধবার সকালে টানা বৃষ্টিতে বেঙে পড়লো ১০ নম্বর আহিরিটোলা স্ট্রিটের একটি পুরোন বাড়ি। জোড়াবাগান থানার পুলিস, দমকল, DMG উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছেছে। উদ্ধারকাজ শুরু করে দিয়েছে তারা। ইতিমধ্যেই ৫ থেকে ৭ জনকে উদ্ধার করা হয়েছে কিন্তু এখনো ২ জন আটকে আছেন বলে জানা যাচ্ছে। 

আরও পড়ুন: Bhawanipur by-poll: নির্বাচন কমিশনের দ্বারস্থ বাম, প্রচারে বাধার অভিযোগ

ভেঙে পড়া বাড়িটিতে কাঠের পাটাতন এবং অন্যান্য পাথরের চাঁই পরে থাকায় উদ্ধারকারী দল চেষ্টা করছে দড়ি ধরে টেনে সেগুলিকে সরাতে। নাহলে সেগুলি আরও ভেতরে পরে গিয়ে আটকে থাকা মানুষের আহত হওয়ার সম্ভাবনা রয়েছে। উদ্ধার হওয়া মানুষের মধ্যে ২ জন কে হাসপাতালে পাঠানো হয়েছে। এখনো অবধি আরও ২ জনের আটকে থাকার আশংকা করছে উদ্ধারকারী দল। উদ্ধার হওয়া বাসিন্দাদের মধ্যে একজন অন্তঃসত্ত্বা। ঘটনাস্থলে পৌঁছান মন্ত্রী সুজিত বসু এবং শশী পাঞ্জা। সুজিত বসু বলে, "সবাই এখানে রয়েছে। আমরা ইতিমধ্যে ২ জন কে উদ্ধার করতে পড়েছি। আসা করছি অন্য ২ জন কে খুব তাড়াতাড়ি উদ্ধার করতে পারব। যাদেরকে উদ্ধার করেছি তাদের হাসপাতালে পাঠানো হয়েছে। পরিস্থিতি কঠিন কিন্তু আমরা তারাতারি উদ্ধারকাজ করতে পারব"। মন্ত্রী শশী পাঞ্জা জানিয়েছেন, "আহিরিটোলা ডালপট্টি অঞ্চলে বাড়িটি ধসে পড়েছে। সকাল থেকেই উদ্ধারকাজ শুরু হয়েছে। সকলে মিলে এই কাজ করছে। ২ জন কে উদ্ধার করা হয়েছে। আরো ২জনকে উদ্ধার করার চেষ্টা চলছে"।

কলকাতা শহরে ভেঙ্গে পড়া বাড়িটির মতো অনেকগুলি বিপদজনক বাড়ি রয়েছে। এই বাড়িগুলিতে এখনো বহু মানুষ বাস করেন। বৃষ্টির মরসুমে এর আগেও কলকাতা শহরে ভেঙে পড়েছে এরকম বাড়ি। এর আগে সেপ্টেম্বরেই ভেঙে পরে বড়বাজারের একটি বাড়ি। এছাড়াও কয়েকমাস আগে শিয়ালদহর একটি বাড়ির একাংশ ভেঙে পরে।  

১.০৮: মৃত্যু হল বৃদ্ধার। এই ঘটনায় এখনো পর্যন্ত মৃত্যু হলো ২ জনের।

১২.০৪: মৃত উদ্ধার হওয়া শিশু 

১১.২০: কলকাতার মেয়র ফিরহাদ হাকিম জানিয়েছেন, "সারা কলকাতায় ১০০ টা এরম বাড়ি আছে। এগুলো যেকোন সময়ে ভেঙে পড়তে পারে। মালিক এবং ভাড়াটের গন্ডগোলে মালিক বাড়ি মেরামতের আগ্রহ ছেড়ে দিয়েছে। কিন্তু জোর করে উচ্ছেদ করার আইন নেই। আবার কাউন্সিলর উচ্ছেদ করতে গেলে বলে প্রোমোটারের সঙ্গে যোগসাজশ করে উচ্ছেদ করার চেষ্টা করা হচ্ছে। আমার মনে হয় আদালত যদি সুরক্ষা দিয়ে তাদের সরায়, যেভাবে পৌরসভা জানিয়েছে ভাড়াটেদের নাম নথিভুক্ত করে তাদের অনুমতি সাপেক্ষে বাড়িওয়ালার প্ল্যান অনুমোদন হবে, তাহলে কাজ অনেক সহজ হবে। আমি অনুরোধ করব এরম পুরোন বাড়ি, আদালতের সাহায্যে যদি ঠিক করা যায় তাহলে সুবিধা হয়"।   

দুপুর ১১.১৫: উদ্ধার হল এক শিশু

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.