Bhawanipur by-poll: নির্বাচন কমিশনের দ্বারস্থ বাম, প্রচারে বাধার অভিযোগ

তারা জানিয়েছেন ভবানীপুর অঞ্চল এই মুহূর্তে নির্বাচন কমিশনের আওতায় রয়েছে। তা সত্ত্বেও ভবানীপুর থানা, চেতলা থানা, পার্কস্ট্রিট থানা, কালীঘাট থানা সহ অন্যান্য আধিকারিকদের ডেকে লালবাজারে মিটিং করা হয়েছে। 

Updated By: Sep 28, 2021, 09:19 PM IST
Bhawanipur by-poll: নির্বাচন কমিশনের দ্বারস্থ বাম, প্রচারে বাধার অভিযোগ

নিজস্ব প্রতিনিধি: ভবানীপুর উপনির্বাচনের আগে মঙ্গলবার নির্বাচন কমিশনের সঙ্গে দেখা করলেন বাম প্রতিনিধি দল। বাম প্রিতিনিধি দলে ছিলেন, রবীন দেব, সুশান্ত ঘোষ, তরুণ বন্দ্যোপাধ্যায় এবং ভবানীপুরের বাম প্রার্থী শ্রীজিব বিশ্বাস। 

নির্বাচন কমিশনের সঙ্গে দেখা করে বাম নেতৃত্ব অভিযোগ করেন, উপনির্বাচনের প্রচার সোমবার সাড়ে ছ’টায় শেষ হয়ে যাওয়ার পরেও, শাসকদল তাদের প্রচার চালিয়ে যাচ্ছে। বারবার নির্বাচন কমিশনকে জানানো সত্বেও তাঁরা কোনও ব্যবস্থা নেয়নি বলে অভিযোগ বামেদের। এছাড়াও তারা অভিযোগ করেছেন যে তাদেরকে মিটিংয়ের কোনো অনুমতি দেওয়া হচ্ছে না। ৪ সেপ্টেম্বর নির্বাচনের দিন ঘোষণা হওয়ার পর থেকে প্রচারের সময়ের সিংহভাগ ব্যবহার করেছে শাসক দল এমনটাই তাদের অভিযোগ। 

আরও পড়ুন: WB By-poll: ২ দিন আগেই ১৪৪ ধারা জারি ভবানীপুরে, প্রতিটি বুথে হবে ওয়েবকাস্টিং

এছাড়াও তারা জানিয়েছেন ভবানীপুর অঞ্চল এই মুহূর্তে নির্বাচন কমিশনের আওতায় রয়েছে। তা সত্ত্বেও ভবানীপুর থানা, চেতলা থানা, পার্কস্ট্রিট থানা, কালীঘাট থানা সহ অন্যান্য আধিকারিকদের ডেকে লালবাজারে মিটিং করা হয়েছে। শাসক দলের পক্ষে একপেশে ভোট করানোর জন্যই এই মিটিং বলে তাদের অভিযোগ। তাদের অভিযোগ নির্বাচন কমিশন এই মিটিং করতে পারে কিন্তু লালবাজারের কোন অধিকার নেই এই বৈঠক করার। আইন শৃঙ্খলা প্রসঙ্গে তারা আরও বলেন  ভবানীপুর কেন্দ্রের একাধিক রেস্তরাঁ, হোটেলে বহিরাগতদের এনে জড়ো করা হচ্ছে। তারা আরও বলেন ভবানীপুরের এরিয়া সিল করার ব্যাপারে কী করা হয়েছে, সেই বিষয়ে CEO কিছু জানাতে পারেননি।

৩০ অক্টোবর ভোট করার ব্যাপারে বাম প্রতিনিধিদল তাদের বক্তব্য জানিয়েছেন CEO-কে। তারা বলেন এখন বাংলায় উৎসবের মরসুম তার পরেও কি করে অক্টোবরের শেষে নির্বাচন করার ব্যাপারে সম্মতি দিল রাজ্য? এই নির্বাচন সম্পর্কে মুখ্য সচিবের কি বক্তব্য সেটাও জানতে চান তারা। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)