Exclusive Abhishek: 'বিশ্বাসঘাতকদের চিহ্নিত করেছে I-PAC', নাম না করে শুভেন্দুকে নিশানা অভিষেকের

পূর্ব মেদিনীপুরের লোকেদের কাছে আমাদের হাত জোড় করে ক্ষমা চাওয়া উচিত: অভিষেক

Updated By: Feb 6, 2022, 09:28 PM IST
Exclusive Abhishek: 'বিশ্বাসঘাতকদের চিহ্নিত করেছে I-PAC', নাম না করে শুভেন্দুকে নিশানা অভিষেকের

নিজস্ব প্রতিবেদন: দলে যারা বিশ্বাসঘাতক। যারা দলবিরোধী কাজ করেছে। তাদের চিহিন্ত করতে সাহায্য করেছে আইপ্য়াক (I-PAC)। Zee ২৪ ঘণ্টার মুখোমুখি হয়ে নাম না করে শুভেন্দু অধিকারীকে (Suvendu Adhikari) তোপ দাগলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। একই সঙ্গে স্পষ্ট করলেন মমতা বন্দ্য়োপাধ্য়ায়ের (Mamata Banerjee) মুখ থাকতেও কেন পেশাদার সংস্থার সাহায্য নিল তৃণমূল কংগ্রেস (TMC)? 'সব আসনে মমতা বন্দ্যোপাধ্যায় প্রার্থী' হলেও কেন আইপ্য়াক (I-PAC)? 

Zee ২৪ ঘণ্টাকে অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) বলেন, "আইপ্যাক ২০১৪ সালে নরেন্দ্র মোদীর সঙ্গেও কাজ করেছে। ১৯৮০ বা ৯০-এর দশকে যেভাবে লড়াই হত এখন পলিটিক্যাল ন্যারেটিভ বদলে গিয়েছে। আইপ্য়াকের কাজ আইপ্যাক করেছে। সার্ভে করা। নীচ থেকে সঠিক নাম যাচাই করে, সঠিক সময়ে দলকে জানানো। কে, কোথায়, কী করছে, বিশ্বাসঘাতকদের চিহ্নিত করেছে। দলের পক্ষে কে কাজ করছে, দলের বিপক্ষে কে কাজ করছে, কর্মীদের মনের কথার খোঁজ দিয়েছে।"

এরপরই নাম না করে শুভেন্দু অধিকারীকে (Suvendu Adhikari) আক্রমণ শানান তৃণমূল কংগ্রেসের (TMC) সর্বভারতীয় সাধারণ সম্পাদক। তিনি বলেন, "কাঁথিতে দাঁড়িয়ে মমতা বন্দ্যোপাধ্য়ায় নিজে বলেছিলেন, আমি ভরসা করে দিয়েছিলাম এতবড় বিশ্বাসঘাতক হবে আমি জানি না। পূর্ব মেদিনীপুরের লোকেদের কাছে আমাদের হাত জোড় করে ক্ষমা চাওয়া উচিত। অনেকে সতর্ক করেছিল। কিন্তু মমতা বন্দ্যোপাধ্য়ায়ের উদারতা। উনি ভেবেছিলেন, দলের সঙ্গে বিশ্বাসঘাতকতা করবে না। মানুষের যোগ্য প্রার্থী হয়ে কাজ করবে। তারা করেনি। নিজেদের পিঠ বাঁচাতে ইডি, সিবিআই-এর ভয়ে গিয়েছে।"

এখানেই শেষ নয়, মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) উদার বললেও, নিজের সম্পর্কে তা বলতে নারাজ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। বরং নিজেকে 'বাস্তববাদী', 'বিজ্ঞানসম্মত' বলতে চান তিনি। 

জাতীয় রাজনীতিতে ২০১৪-তে পরিচিতি পেলেও, রাজ্য রাজনীতিতে ২০১৯-এর পর IPAC-এর আত্মপ্রকাশ ঘটে। উনিশের লোকসভা ভোটে এ রাজ্যে তৃণমূলের আশনুরূপ ফলাফল না হওয়া এবং বিজেপির হঠাৎ উত্থান, আইপ্য়াক (I-PAC)-এর প্রবেশ পথ প্রশস্থ করে। ভোট কুশলী প্রশান্ত কিশোর এবং আইপ্য়াক (I-PAC)-এর সাহায্যে দলকে ঢেকে সাজানোর কাজ শুরু করে তৃণমূল কংগ্রেস (TMC)। একের পর এক কঠোর সিদ্ধান্ত নেয় শাসক দল। দল ছাড়েন শুভেন্দু অধিকারী, রাজীব বন্দ্যোপাধ্য়ায়ের মতো হেভিওয়েট নেতারা। নিশানা করেন অভিষেককে। 

আরও পড়ুন: Exclusive Abhishek: "এক পরিবার থেকে ১ জনই রাজনীতি করবে, বিল আনুক BJP, প্রথম ভোট আমি দেব"

আরও পড়ুন: Exclusive Abhishek: মুকুল রায় এখন কোন দলে? Zee ২৪ ঘণ্টায় স্পষ্ট করলেন অভিষেক

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.