Mamata Banerjee on Corona: 'কোভিড বাড়লে আরও কড়া বিধিনিষেধ', সতর্কবার্তা মুখ্য়মন্ত্রীর

আগামী ১৫ দিন খুব গুরুত্বপূর্ণ: মমতা

Updated By: Jan 6, 2022, 04:51 PM IST
Mamata Banerjee on Corona: 'কোভিড বাড়লে আরও কড়া বিধিনিষেধ', সতর্কবার্তা মুখ্য়মন্ত্রীর

নিজস্ব প্রতিবেদন: রাজ্যে ঊর্ধ্বমুখী করোনা গ্রাফ। যা নিয়ে বৃহস্পতিবার উদ্বেগ প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায় (CM Mamata Banerjee)। তিনি বলেন, "বাড়িতে করোনা হলে বাকিরা সতর্ক থাকুন। আগামী ১৫ দিন খুব গুরুত্বপূর্ণ।" রাজ্যবাসীর উদ্দেশে মুখ্যমন্ত্রী সতর্কবার্তাও দেন। তিনি জানান, করোনা বাড়লে আরও বিধিনিষেধ লাগু করতে পারে সরকার।

সকলকে সাবধান করেন মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। আতঙ্কিত না হয়ে সতর্ক ও নিরাপদে থাকতে বলেন। মুখ্যমন্ত্রীর কথায়, "এই প্রজাতি মারাত্মক কিছু নয়, তবে ছড়াচ্ছে বেশি। সাত দিনে লাফিয়ে লাফিয়ে বেড়েছে। ভয় পাবেন না।" পরিসংখ্যান দিয়ে রাজ্যের বর্তমান পরিস্থিতিও সকলের সামনে তুলে ধরেন তিনি। মুখ্যমন্ত্রী বলেন, "গত কয়েকদিনে ৪৫,৪১৭ জন পজিটিভ হয়েছে। এর ২৯২০ জন হাসপাতালে ভর্তি। রাজ্যে ১৯৪টি কোভিড হাসপাতাল চিহ্নিত করা হয়েছে। রাজ্যে কনটেমেন্ট জোন ৪০৭টি। হোম আইসোলেশনে রয়েছেন ৩০ হাজার ৮৮১ জন। রাজ্যে পজিটিভিটি রেট ২৩.১৭ শতাংশ। কোভিড থেকে সুস্থ হয়েছেন ৯৬.৮৫ শতাংশ মানুষ।" 

গোটা দেশের সঙ্গে এই রাজ্যেও শুরু হয়েছে ১৮ বছরের নিচে টিকাকরণ। মমতা বন্দ্য়োপাধ্য়ায় (CM Mamata Banerjee) জানান, এখনও পর্যন্ত রাজ্যে ১০ কোটি ৭৭ লক্ষ ৬৪ হাজার ৭ জনকে টিকা দেওয়া হয়েছে। ১৮-র উপরে ৬ কোটি ৫৪ লক্ষ ৪ হাজার ১৩২ জনকে প্রথম ডোজ দেওয়া হয়েছে। দ্বিতীয় ডোজ নিয়েছেন ৪ কোটি ১৯ লক্ষ ৩ হাজার ৪৩৭ জন। ১৮-র নিচে ৪ লক্ষ ৫৬ হাজার ১৩৮ জন টিকা নিয়েছেন। একই সঙ্গে যাঁরা এখনও কোনও টিকা নেননি বা দ্বিতীয় ডোজ নেননি, তাঁদের টিকা নিতেও অনুরোধ করেন মুখ্যমন্ত্রী। 

আরও পড়ুন: Alapan Bandyopadhyay: শীর্ষ আদালতে ধাক্কা প্রাক্তন মুখ্য সচিবের, খারিজ কলকাতা হাইকোর্টের রায়

আরও পড়ুন: কেন মেটাননি অবসরপ্রাপ্ত পুরকর্মীদের বকেয়া? অর্থসচিব সহ ৪ আধিকারিককে তলব Kolkata High Court-এর

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App  

.