Alapan Bandyopadhyay: শীর্ষ আদালতে ধাক্কা প্রাক্তন মুখ্য সচিবের, খারিজ কলকাতা হাইকোর্টের রায়

সলিসিটর জেনারেল তুষার মেহতা এই রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে যান

Updated By: Jan 6, 2022, 02:46 PM IST
Alapan Bandyopadhyay: শীর্ষ আদালতে ধাক্কা প্রাক্তন মুখ্য সচিবের, খারিজ কলকাতা হাইকোর্টের রায়
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: সুপ্রিম কোর্টে ধাক্কা খেলেন আলাপন বন্দ্যোপাধ্যায়। আলাপন বন্দ্যোপাধ্যায়ের মামলায় কলকাতা হাইকোর্টের আর্জি খারিজ করল সুপ্রিম কোর্ট। 

রাজ্যের প্রাক্তন মুখ্য সচিব আলাপন বন্দ্যোপাধ্যায়, প্রধানমন্ত্রীর একটি কর্মসূচীতে নির্দেশ তাহাক সত্ত্বেও যোগদান করেননি। এরপরেই তার বিরুদ্ধে ডিসিপ্লিনারি গ্রাউন্ডে ব্যাবস্থা নেওয়া হয়। তাকে দিল্লিতে রিপোর্ট করার জন্য নির্দেশ দেওয়া হয়। এবং তারপরেই তার বিরুদ্ধে প্রসিডিং শুরু হবে। 

এই সিদ্ধান্তের বিরোধিতা করেই এর আগে কলকাতা হাইকোর্টে যান আলাপন বন্দ্যোপাধ্যায়। সেই সময়ে কলকাতা হাইকোর্ট তার পক্ষেই মামলার রায় দেয়। সেই নির্দেশে স্পষ্টভাবে বলা হয় এটি অত্যন্ত দুর্ভাগ্যজনক বিষয় যে সুপ্রিম কোর্টের নির্দেশের মান্যতা দেওয়া হচ্ছেনা। 

আরও পড়ুন: PM’s Security Lapse: উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গড়ল পঞ্জাব সরকার, রিপোর্ট ৩ দিনে

সলিসিটর জেনারেল তুষার মেহতা এই রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে যান। সেখানে তিনি খুব স্পষ্টভাবেই জানিয়েছেন এইক্ষেত্রে কলকাতা হাইকোর্টের কোনও এক্তিয়ার নেই। যে জুরিসডিকশনে এই বিষয়টি চলছে তা দিল্লিতে চলছে। ফলত এটি দিল্লি জুরিসডিকশনের মধ্যে পরে। তিনি আরও বলেন যে আলাপন বন্দ্যোপাধ্যায়কে দিল্লিতে দেকে পাঠানোর মধ্যেও কোনও সাংবিধানিক সমস্যা নেই। 

তুষার মেহতা আরও জানান যে ভাষায় কলকাতা হাইকোর্ট তার রায় জানিয়েছিল সেই ভাষায় একটি সাংবিধানিক কোর্ট এই মন্তব্যও কোর্টে পারেনা। এর প্রেক্ষিতেই বৃহস্পতিবার বিচারপতি এএম খানউইলকারের বেঞ্চ কলকাতা হাইকোর্টের রায়কে সম্পুর্ন খারিজ করে দিয়েছেন।     

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App  

.