Justice Abhijit Ganguly: 'মধ্যশিক্ষা পর্ষদ নিজেদের হাইকোর্ট ভাবে!' বিস্ফোরক বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়

পর্ষদের তরফে জানানো হয় যে, ২৮ অক্টোবর এসএসসি নিযোগ সুপারিশপত্র হার্ড কপি হাতে পায় মধ্যশিক্ষা পর্ষদ। তাই ২৮ অক্টোবর প্রিয়াঙ্কা সাউকে নিয়োগপত্র দিতে পারেনি মধ্যশিক্ষা পর্ষদ। 

Updated By: Nov 15, 2022, 05:24 PM IST
Justice Abhijit Ganguly: 'মধ্যশিক্ষা পর্ষদ নিজেদের হাইকোর্ট ভাবে!' বিস্ফোরক বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়

অর্ণবাংশু নিয়োগী: ফের বিস্ফোরক বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়। ফের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়ের কাঠগড়ায় মধ্যশিক্ষা পর্ষদ। এদিন আদালতে বিচারপতি গঙ্গোপাধ্যায় তোপ দাগেন, 'মধ্যশিক্ষা পর্ষদ নিজেদের হাইকোর্ট ভাবে!' তোপ দাগেন, রাজ্যের একাধিক শিক্ষা সংক্রান্ত অফিসার জেলে রয়েছেন। কিন্তু তারপরেও এই বোর্ডের দৃষ্টিভঙ্গি আচরণ পরীক্ষার্থী এবং পড়ুয়া বিরোধী। 

প্রসঙ্গত, বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায় আগেই নির্দেশ দিয়েছিলেন যে, ২৮ অক্টোবর মধ্যে প্রিয়ঙ্কা সাউকে নিয়োগপত্র দেওয়ার। কিন্তু তা হয়নি। কেন ২৮ অক্টোবরের মধ্যে প্রিয়ঙ্কাকে নিয়োগপত্র দেওয়া হয়নি? এদিন মধ্যশিক্ষা পর্ষদের কাছে তাও জানতে চান বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়। বলেন, 'যদি সময়ে চাকরি না দিতে পারে, তা হলে আদালতে এসে জানানো উচিত ছিল। কেন পর্ষদ নিয়োগপত্র দেওয়ার সময়সীমা বাড়ানোর আবেদন করেনি আদালতে?' এপ্রসঙ্গে মধ্যশিক্ষা পর্ষদ সভাপতিকে এজলাসে তলবও করেন তিনি। 

পরে পর্ষদের তরফে জানানো হয় যে, ২৮ অক্টোবর এসএসসি নিযোগ সুপারিশপত্র হার্ড কপি হাতে পায় মধ্যশিক্ষা পর্ষদ। তাই ২৮ অক্টোবর প্রিয়াঙ্কা সাউকে নিয়োগপত্র দিতে পারেনি মধ্যশিক্ষা পর্ষদ। একথা জানার পর মধ্যশিক্ষা পর্ষদ সভাপতির হাজিরার নির্দেশ প্রত্যাহার করে নেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

আরও পড়ুন, উচ্চপ্রাথমিকে নিয়োগে অন্তর্বর্তী স্থগিতাদেশ, ভিন্ন দাবি কমিশনের

প্রাথমিকে আবেদনের সময়সীমা বাড়ল

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.