Covid Vaccine: সোমবার থেকে কলকাতায় নয়া নিয়মে টিকাকরণ, বিজ্ঞপ্তি জারি পুরসভার

টিকাকেন্দ্রে ভিড় কমাতে পদক্ষেপ।

Reported By: দেবারতি ঘোষ | Updated By: Aug 13, 2021, 08:04 PM IST
Covid Vaccine: সোমবার থেকে কলকাতায় নয়া নিয়মে টিকাকরণ, বিজ্ঞপ্তি জারি পুরসভার

নিজস্ব প্রতিবেদন: সংক্রমণের তৃতীয় ঢেউ-র আশঙ্কা বাড়ছে ক্রমশই। শহরের বিভিন্ন টিকাকেন্দ্রে যখন ভিড় জমাচ্ছেন বহু মানুষ, তখন ভ্যাকসিনেশনের নয়া নিয়ম চালু করল কলকাতা পুরসভা। সোমবার থেকে লাগু হচ্ছে এই নিয়ম।

ভ্যাকসিন-সংকট আপাতত মিটেছে। দু'দফায় কলকাতায় এসেছে কোভিশিল্ডের ডোজ। সোমবার থেকে পুর এলাকায় সমস্ত উপস্বাস্থ্যকেন্দ্রে ও মেগা সেন্টারে টিকা পাওয়া যাবে। কীভাবে মিলবে ভ্যাকসিন? গত কয়েকদিন ধরেই টিকাকেন্দ্রে মানুষের ভিড় বাড়ছে। অনেকেই আবার ইতিমধ্যেই প্রথম ডোজ নিয়ে ফেলেছেন। কবে দেওয়া হবে দ্বিতীয় ডোজ? তা নিয়ে বিভ্রান্তি চরমে। রীতিমতো ছোটাছুটি করতে হচ্ছে। 

আরও পড়ুন: Nabanna: রাত ১১টা থেকে নৈশ নিয়ন্ত্রণ, রেস্তোরাঁ, বার-সহ সমস্ত দোকান খোলার সময় বাড়ল

এই সমস্যার স্থায়ী সমাধানের লক্ষ্যে এবার পদক্ষেপ করল কলকাতা পুরসভা। জানিয়ে দেওয়া হল, এবার থেকে  মঙ্গল, বৃহস্পতি ও  শনিবার দেওয়া হবে ভ্যাকসিনের প্রথম ডোজ। আর সোম, বুধ, শুক্রে দ্বিতীয় ডোজ। এদিকে বিজ্ঞপ্তি জারি করে চলমান বিধিনিষেধে আরও বেশ কয়েকটি ক্ষেত্রে ছাড়ের ঘোষণা করল নবান্ন। জানানো হল, রেস্তোরাঁ, বার-সহ সমস্ত দোকান কাজের সময়ে খোলা রাখা যাবে। তবে রাত ১০.৩০ মিনিটের পরে নয়।  কোভিড বিধি মেনে সরকারি অনুষ্ঠান করা যাবে বাইরে-ও। ছাড় দেওয়া হয়েছে থিয়েটার, অডিটোরিয়াম, মুক্তমঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠানে। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.