Nabanna: রাত ১১টা থেকে নৈশ নিয়ন্ত্রণ, রেস্তোরাঁ, বার-সহ সমস্ত দোকান খোলার সময় বাড়ল

নৈশ নিয়ন্ত্রণ (Night Curfew) রাত ৯টা থেকে ভোর ৫টা পর্যন্ত চালু ছিল। তা রাত ১১টা থেকে ৫টা পর্যন্ত করা হল।

Updated By: Aug 13, 2021, 07:29 PM IST
Nabanna: রাত ১১টা থেকে নৈশ নিয়ন্ত্রণ, রেস্তোরাঁ, বার-সহ সমস্ত দোকান খোলার সময় বাড়ল

নিজস্ব প্রতিবেদন: চলমান বিধিনিষেধ (West Bengal Restrictions) ৩১ অগাস্ট পর্যন্ত বাড়ানোর কথা বৃহস্পতিবার ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। শুক্রবার বিজ্ঞপ্তি জারি করে বেশ কিছু ক্ষেত্রে ছাড়ের ঘোষণা করল নবান্ন। জানানো হল, রেস্তোরাঁ, বার-সহ সমস্ত দোকান কাজের সময়ে খোলা রাখা যাবে। তবে রাত ১০.৩০ মিনিটের পরে নয়।         

বাইরে সরকারি অনুষ্ঠান বন্ধ ছিল। কোভিড বিধি মেনে অনুমোদন দেওয়া হল নতুন বিজ্ঞপ্তিতে। ছাড় দেওয়া হয়েছে থিয়েটার, অডিটোরিয়াম, মুক্তমঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠানে। তবে দর্শকাসন থাকবে ৫০ শতাংশ। একই নিয়মে খোলা যাবে স্টেডিয়াম ও সুইমিংপুল। রাত ৮টা পর্যন্ত দোকান খোলার অনুমতি দেওয়া হয়েছিল। এবার বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রেস্তোরাঁ, বার-সহ সমস্ত দোকান রাত ১০.৩০ পর্যন্ত খোলা রাখা যাবে।     
      
নৈশ নিয়ন্ত্রণ রাত ৯টা থেকে ভোর ৫টা পর্যন্ত চালু ছিল। তা রাত ১১টা থেকে ৫টা পর্যন্ত করা হল। গতকাল মুখ্যমন্ত্রী বলেছিলেন,'রাত ৯টা থেকে সকাল ৫টা পর্যন্ত সব কিছু বন্ধ থাকত। সাধারণ মানুষের দাবি মেনে ওটা রাত ১১টা থেকে সকাল ৫টা পর্যন্ত বন্ধ থাকবে। মানুষের কোনও অসুবিধা হবে না। এটা ঘুমানোর সময়।' 

প্রত্যাশিতভাবে লোকাল ট্রেন নিয়ে কোনও কথা নেই বিজ্ঞপ্তিতে। গতকাল মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) জানিয়েছিলেন, 'অনেকেই প্রশ্ন করছেন লোকাল ট্রেন (Local Train) কেন চলছে না? গ্রাম-গঞ্জে টিকার ব্যবস্থা না করলে করোনার প্রকোপ বাড়বে। সাধারণ মানুষের কষ্ট হচ্ছে। সেজন্য বাস, ট্রাম, অটো, মেট্রোও চালু করে দেওয়া হয়েছে। সেপ্টেম্বরে তৃতীয় ঢেউ আসার কথা। এখন থেকে নিয়ন্ত্রণ করতে হবে। আপনার জীবনের থেকে বেশি দামি কিছু নয়। তাই আরও কয়েকটা দিন কষ্ট করতে হবে বন্ধু।'

আরও পড়ুন- CPM: সীতারামের তিরস্কার, 'বিজেমূল' ভুল স্বীকার করে প্রচারের দায় নিলেন Surjya Kanta

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)