রাজ্যে এবার কুপন দেখিয়ে নিতে হবে ভ্যাকসিন, সোমবার থেকে চালু নয়া নিয়ম

সাধারণ মানুষের দুর্ভোগ কমাতে পদক্ষেপ পুরসভার।

Updated By: Jul 23, 2021, 08:35 PM IST
রাজ্যে এবার কুপন দেখিয়ে নিতে হবে ভ্যাকসিন, সোমবার থেকে চালু নয়া নিয়ম

নিজস্ব প্রতিবেদন: পর্যাপ্ত কোভ্যাক্সিন মজুত নেই। রাজ্যে যখন ফের বন্ধ হল টিকাকরণ কর্মসূচি, তখন সাধারণ মানুষের ভ্যাকসিন-দুর্ভোগ কমাতে পদক্ষেপ করল পুরসভা।  সোমবার থেকে চালু হতে চলেছে নয়া পদ্ধতি।

কী সেই পদ্ধতি? সাংবাদিক সম্মেলনে কলকাতা পুরসভার প্রশাসকমণ্ডলীর প্রধান ফিরহাদ হাকিম জানালেন, 'বিভিন্ন সেন্টারে ভিড় হয়ে যাচ্ছে। লোকে রাত থেকে লাইন দিচ্ছে এবং এমন একটা পরিস্থিতি তৈরি হচ্ছে যে, রাত থেকে লাইন দিয়ে সকাল পর্যন্ত থাকতে হচ্ছে। আমরা ঠিক করেছি, বিকেল চারটের মধ্যে ভ্যাকসিনেশন শেষ হয়ে যাচ্ছে। ৪ থেকে ৬টা-৭টার মধ্যে সেদিনই আমার পরের দিনের কুপন দিয়ে দেব। সেই কুপন দেখিয়ে পরের দিন ভ্যাকসিন নিতে হবে'। ফিরহাদের কথায়, 'টোকেন সিস্টেম চালু করলে আবার একটা ভয় আছে। যাঁরা টোকেন নিলেন, তাঁরা আবার সেটা বিক্রি করতে দিতে পারেন। লোকাল থানার পুলিস ও পুরসভার কর্মীরা থাকবেন। আধারের জেরক্স কপিতে স্ট্যাম্প মেরে আমরা টোকেন করব'।

আরও পড়ুন: যাদবপুরে বিশ্ববিদ্যালয়ে চুরির অভিযোগে গ্রেফতার বিশ্ববিদ্যালয়েরই এক কর্মী

ফের কবে থেকে টিকাকরণ শুরু হবে? ফিরহাদ হাকিম জানিয়েছেন, 'কেন্দ্রীয় সরকার কোভ্যাক্সিন দিতে পারছে না। কবে থেকে ভ্যাকসিনেশন শুরু হবে, তা এখনই নিশ্চিত করে বলা যাচ্ছে না। সোমবারের আগে পুর এলাকায় ভ্যাকসিনেশন শুরু হওয়ার সম্ভাবনা কম'। জানা গিয়েছে, রাজ্যের প্রায় দেড় লক্ষ মানুষ এখনও কোভ্যাক্সিনের দ্বিতীয় ডোজ পাননি। জুলাই মাসে কোভিশিল্ড ও কোভ্যাক্সিন মিলিয়ে ৭৩ লক্ষ টিকার ডোজ দেওয়ার কথা ছিল কেন্দ্রের। কিন্তু ১৫ জুলাই পর্যন্ত মাত্র ২৩ লক্ষ ডোজ টিকা পেয়েছে রাজ্য। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.