Covishield: পুরসভার ভাঁড়ার শূন্য! শুক্রবার কলকাতায় বন্ধ কোভিশিল্ডের ডোজ

৫০টি মেগা সেন্টার ও ১০২ টি প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে মিলবে না এই টিকা।

Updated By: Aug 5, 2021, 08:23 PM IST
Covishield: পুরসভার ভাঁড়ার শূন্য! শুক্রবার কলকাতায় বন্ধ কোভিশিল্ডের ডোজ

নিজস্ব প্রতিবেদন:  ভাঁড়ার শূন্য! আগামিকাল অর্থাৎ শুক্রবার কলকাতায় পুর এলাকায় বন্ধ থাকবে কোভিশিল্ডের ডোজ। শহরের ৫০টি মেগা সেন্টার ও ১০২ টি প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে মিলবে না এই টিকা। জানাল পুরসভা।

বাংলার টিকার জোগান বাড়ানোর জন্য প্রধানমন্ত্রীকে ফের চিঠি লিখেছেন মুখ্যমন্ত্রী। অভিযোগ করেছেন,'বিজেপি-শাসিত রাজ্যগুলিতে বেশি টিকা পাঠাচ্ছে কেন্দ্র। বর্তমানে রাজ্যে প্রতিদিন ৪ লক্ষ ডোজ দিচ্ছি। ১১ লক্ষ দেওয়ার ক্ষমতা রয়েছে রাজ্যের। শহরাঞ্চল ও জনঘনত্ব বেশি হওয়া সত্ত্বেও আমরা কম পরিমাণ টিকা পাচ্ছি।' এই যখন পরিস্থিতি, ঠিক তখন কলকাতায় কোভিশিল্ডের ডোজ বন্ধ রাখার সিদ্ধান্ত নিল পুরসভা।

আরও পড়ুন: Vaccine জোগানে ব্যর্থ কেন্দ্র, টিকাকরণে সেরা বাংলা, জানালেন নোবেলজয়ী অর্থনীতিবিদ

কেন? জানা গিয়েছে, পুরসভার সেন্ট্রাল স্টোরেও পর্যাপ্ত কোভিশিল্ড নেই। চলতি মাসের ৩ তারিখ ৩ লক্ষ ৭২ হাজার ২৩০ ডোজ এসেছিল। পূর্ব নির্ধারিত সূচি মেনে আগামীকাল অর্থাৎ শুক্রবার আরও কোভিশিল্ডের ৬ লক্ষ ডোজ আসার কথা। যদিও সেরামিক ইনস্টিটিউটের তরফে নিশ্চিত করে এখনও কিছু জানানো হয়নি। গতকাল কোভিশিল্ডের ২২ হাজার ডোজ দেওয়া হয়েছে। কিন্তু শহরে যে হারে টিকাকরণ অভিযান চলছে, সে তুলনায় সংখ্যাটা খুবই কম। সেকারণেই আপাতত ১ দিন এই টিকা বন্ধ রাখার সিদ্ধান্ত নিল পুরসভা। 

আরও পড়ুন: Covid Compensation: 'স্বাস্থ্য ব্যবস্থা কি ভেঙে ফেলতে চান'? রাজ্যের কাছে রিপোর্ট তলব হাইকোর্টের

এদিকে, আবার কোভিড মামলায় হাইকোর্টে প্রশ্নের মুখে পড়েছে সরকার। আদালত জানতে চেয়েছে, 'আপনারা কি স্বাস্থ্য ব্যবস্থা ভেঙে ফেলতে চান'? ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দালের মন্তব্য, 'অতিমারীর সময়ে কোনও গাফিলতির বরদাস্ত করা হবে না'। কোভিড যোদ্ধারা কেন এখনও ক্ষতিপূরণ পাননি? ১২ অগাস্টের মধ্যে রাজ্যের কাছে রিপোর্ট তলব করেছে হাইকোর্ট।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.