Kolkata Airport: কলকাতা বিমানবন্দরে ভয়াবহ দুর্ঘটনা! মুখোমুখি সংঘর্ষ এয়ার ইন্ডিয়া-ইন্ডিগো বিমানের

Air India and  IndiGo Flight Collision: অল্পের জন্য বড় বিপর্যয় এড়ালো কলকাতা বিমান বন্দর। ওড়ার আগে দুই বিমানে সংঘর্ষ! দুটি বিমানের ডানায় ডানায় সংঘর্ষ। এ নিয়ে উড়ান সংস্থার তরফে বলা হয়েছে, এই দুর্ঘটনাটি কেন হল, কীসের গাফিলতি ছিল তা খতিয়ে দেখা হচ্ছে। 

Updated By: Mar 27, 2024, 05:43 PM IST
Kolkata Airport: কলকাতা বিমানবন্দরে ভয়াবহ দুর্ঘটনা! মুখোমুখি সংঘর্ষ এয়ার ইন্ডিয়া-ইন্ডিগো বিমানের
ফাইল ছবি

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: কলকাতা বিমানবন্দরে ভয়ংকর বিপদ হওয়া থেকে রক্ষা পেল দুটি বিমান। রানওয়েতে দুটি বিমান এত কাছাকাছি চলে আসে যে সংঘর্ষ হতে হতে বেঁচে যায়। যদিও দুর্ঘটনার আকস্মিকতায় ইন্ডিগোর বিমান ধাক্কা দেয় এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের বিমানে। যার ফলে এয়ার ইন্ডিয়ার বিমানের একটি উইং ক্ষতিগ্রস্থ হয়ে রানওয়েতে ছিটকে পড়ে এবং ইন্ডিগোর উইং-ও বেঁকে যায়। 

আরও পড়ুন, Dilip Ghosh: মমতাকে কুরুচিকর আক্রমণ, দিলীপ ঘোষকে নোটিস ধরাল কমিশন!

দুটি বিমান ছিল যাত্রী বোঝাই। একটি বিমান যাচ্ছিল কলকাতা থেকে চেন্নাই। অন্য বিমানটি যাচ্ছিল কলকাতা থেকে দারভাঙা। চেন্নাইগামি বিমানের উইং টিপ অর্থাৎ ডানার ওপরের অংশের যন্ত্রাংশ ভেঙে পড়ে যায় সংঘর্ষের জেরে। অন্য বিমানটির ডানায় ধাক্কার জেরে তুবড়ে গিয়েছে। DGCA কে জানানো হয়েছে গোটা বিষয়। সকাল ১১ টা নাগাদ ঘটনাটি ঘটে। ঘটনায় উচ্চ পর্যায়ের তদন্ত শুরু করল DGCA।

একটুর জন্য প্রাণে বেঁচেছেন যাত্রীরা। সংবাদসংস্থা এএনআই সূত্রে খবর, ডিরেক্টর জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশন (DGCA) এয়ার ইন্ডিয়া এবং ইন্ডিগো বিমানের পাইলটদের বিরুদ্ধে তদন্ত শুরুর নির্দেশ দিয়েছে। তবে শুধু পাইলটদের বিরুদ্ধে নয়, গ্রাউন্ড স্টাফদেরও এবিষয়ে জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানান হয়েছে। বিমানবন্দর সূত্রের খবর, ইন্ডিগো বিমানে মোট ১৩৫ জন যাত্রী ছিলেন, এর মধ্যে চার জন শিশুও ছিল।

ডিজিসিএ-তে ইন্ডিগো উড়ানের বিরুদ্ধে অভিযোগ জমা পড়েছে। এ নিয়ে উড়ান সংস্থার তরফে বলা হয়েছে, এই দুর্ঘটনাটি কেন হল, কীসের গাফিলতি ছিল তা খতিয়ে দেখা হচ্ছে। প্রোটোকল মেনে সমস্ত প্রয়োজনীয় পরীক্ষানিরীক্ষাও করা হবে এয়ারলাইনসটির। এদিকে এই ঘটনার জেরে কলকাতা-দারভাঙা রুটের বিমান পরিষেবা ব্যাহত হয়। পরবর্তী উড়ান ছাড়তে বেশ কিছুটা দেরিও হয়েছে। দুর্ঘটনাগ্রস্থ বিমানে থাকা যাত্রীদের নিরাপদে নামিয়ে আনা হয়। এরপর তাদের খাবার দেওয়া থেকে প্রয়োজনীয় সব ব্যবস্থা করা হয়েছে বলে উড়ান সংস্থার তরফে জানান হয়েছে। এরপর একটি অন্য বিমানে করে তাদের গন্তব্যে পৌঁছে দেওয়া হয় বলে খবর।

আরও পড়ুন, Bengal Police | Election Commission: কমিশনের প্রশ্নের মুখে পড়েও ছত্তিসগঢ়ে ভোট করতে ডাক বাংলার রাজ্য পুলিসের

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.