Anish Khan Death: "আশঙ্কা পুলিসই খুন করেছে!" আনিসকাণ্ডে স্বতঃপ্রণোদিত মামলা গ্রহণ হাইকোর্টের

পরবর্তী শুনানি ২৪ ফেব্রুয়ারি।

Updated By: Feb 21, 2022, 04:38 PM IST
Anish Khan Death: "আশঙ্কা পুলিসই খুন করেছে!" আনিসকাণ্ডে স্বতঃপ্রণোদিত মামলা গ্রহণ হাইকোর্টের
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন : আদালতে এবার ছাত্রনেতা আনিস খানের (Anish Khan) মামলা। স্বতঃপ্রণোদিত মামলার আর্জি গ্রহণ করল হাইকোর্ট (Kolkata High Court)। মামলার পরবর্তী শুনানি ২৪ ফেব্রুয়ারি। 

আনিসকাণ্ডে (Anish Khan) হাইকোর্টের মামলা গ্রহণ প্রসঙ্গে বর্ষীয়ান আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য বলেন, "আমরা আদালতকে জানিয়েছি পুলিশ-ই খুন করেছে বলে আশঙ্কা। সরকারের তরফে ধামাচাপা দেওয়ার জন্য প্রলোভন দেখানোর চেষ্টা চলছে। আদালত সরকারের বক্তব্য জানানোর জন্য বলেছে। সব দেখে মনে হচ্ছে শাসকদল এবং প্রশাসনের নির্দেশেই ঘটেছে।" তিনি আরও জানান যে আদালতকে জানানো হয়েছে যে, "আনিস সংখ্যালঘু সম্প্রদায় থেকে লড়াই করে। উলুবেড়িয়া হাসপাতালের দুর্নীতি নিয়েও  প্রতিবাদ করছিলেন। NRC-CAA-এর বিরুদ্ধেও লড়াই করে। তাঁকে হুমকি দেওয়া হচ্ছে, সেটা নিয়ে পুলিসের কাছে আবেদন করেছে আগেই। সেদিন রাতে পুলিস আবেদনকারীকেই জিজ্ঞাসাবাদ করতে রাতে বাড়ি যায়। ছাদে পুলিস আনিসকে মারধর করা হয়।"  মৃত্যুর আগে ছাত্র আনিস খান যে অভিযোগ করেছিলেন, সেটাও আবেদনে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন বিকাশরঞ্জন ভট্টাচার্য।

প্রসঙ্গত, আনিস খানের (Anish Khan) মৃত্যুর তদন্তে সিট (SIT) গঠনের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় (Mamata Banerjee)। মুখ্য়সচিবের নেতৃত্বে এই সিট গঠন হবে। সিটে থাকবেন ডিজিও। নিরপেক্ষ তদন্তের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। তদন্ত করে ১৫ দিনের মধ্যে রিপোর্ট জমা দিতেও নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। যদিও 'নিহত' ছাত্রনেতার পরিবার সিবিআই (CBI) তদন্তের দাবিতেই অনড় আছে। দাদা সাবির খান স্পষ্ট জানান, "দিদির উপর আস্থা আছে, পুলিসের উপর নেই। তাই মুখ্যমন্ত্রী একবার এখানে আসুক। বাবার সঙ্গে দেখা করুক। বাবা অসুস্থ, তাই নবান্নে যেতে পারছেন না।" 

আরও পড়ুন, Anish Khan Death: আনিসের মৃত্যু তদন্তে সিট গঠনের নির্দেশ মুখ্যমন্ত্রীর, পুলিস-প্রশাসনে আস্থা নেই: বাবা

Deucha Pachami: বাজারমূল্যের দ্বিগুণ জমির দাম-চাকরি, দেউচা পাচামি প্রকল্পে ক্ষতিপূরণের প্যাকেজ বাড়াল সরকার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.