Anish Khan Death: আনিসের মৃত্যু তদন্তে সিট গঠনের নির্দেশ মুখ্যমন্ত্রীর, পুলিস-প্রশাসনে আস্থা নেই: বাবা

"দিদির উপর আস্থা আছে, পুলিসের উপর নেই। তাই মুখ্যমন্ত্রী একবার এখানে আসুক।"

Updated By: Feb 21, 2022, 02:35 PM IST
Anish Khan Death: আনিসের মৃত্যু তদন্তে সিট গঠনের নির্দেশ মুখ্যমন্ত্রীর, পুলিস-প্রশাসনে আস্থা নেই: বাবা

নিজস্ব প্রতিবেদন : আনিস খানের (Anish Khan) মৃত্যুর তদন্তে সিট (SIT) গঠনের নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় (Mamata Banerjee)। মুখ্য়সচিবের নেতৃত্বে এই সিট গঠন করা হবে। সিটে থাকবেন ডিজিও। নিরপেক্ষ তদন্তের নির্দেশ মুখ্যমন্ত্রীর। তদন্ত করে ১৫ দিনের মধ্যে রিপোর্ট জমা দিতেও নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়।

এদিন নবান্নে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী বলেন, "খুবই দুর্ভাগ্যজনক ঘটনা। আমি এধরনের ঘটনা পছন্দ করি না। আনিসের (Anish Khan) সঙ্গে আমাদের যোগাযোগ ভালো ছিল। আমাকে অনেক সাহায্যও করেছিল। ও আমাদের খুব ফেভারিট ছেলে। ঘটনাটা কী ঘটেছে তা জানার জন্য একটা সিট (SIT) গঠন করছি। সিট তৈরি করবেন মুখ্যসচিব। ডিজি থাকবেন। সিআইডি ও সিট যৌথভাবে এর তদন্ত করবে। যে-ই দোষী হোক, ব্যবস্থা নেব। নিরপেক্ষ তদন্ত হবে। কেন হয়েছে? কারা করেছে? যে-ই করে থাকুক, এর কোনও ক্ষমা নেই। নিরপেক্ষ তদন্ত করে ১৫ দিনের মধ্যে রিপোর্ট জমা দেবে সিট। পরিবারকে বলব, আপনারা বিশ্বাস রাখুন।"

যদিও 'নিহত' ছাত্রনেতার পরিবার এখনও সিবিআই (CBI) তদন্তের দাবিতেই অনড়। রাজ্য সরকারের তরফে তদন্তের জন্য সিট গঠনের প্রেক্ষিতে দাদা সাবির খান স্পষ্ট জানান, "দিদির উপর আস্থা আছে, পুলিসের উপর নেই। তাই মুখ্যমন্ত্রী একবার এখানে আসুক। বাবার সঙ্গে দেখা করুক। বাবা অসুস্থ, তাই নবান্নে তাঁরা যেতে পারছেন না।" একইসঙ্গে পরিষ্কার জানিয়ে দেন যে, মুখ্যসচিবের নেতৃত্বে সর্বোচ্চ পর্যায়ের তদন্তের নির্দেশ দেওয়া হলেও পুলিস-প্রশাসনের উপর তাঁদের আস্থা নেই। তাই সিবিআই-এর তদন্তের দাবিতেই অনড় থাকছেন আনিসের পরিবার। আনিসের বউদিও বলেন, "দিদির উপর ভরসা রাখছি, কিন্তু সিবিআই চাই।"

প্রসঙ্গত, এদিন ছাত্রনেতা আনিসের বাবার সঙ্গে দেখা করতে চান মুখ্যমন্ত্রী। নবান্নে ডেকে পাঠানো হয় বাবা ও দাদাকে। পরিবারের সঙ্গে কথা বলতে চান মমতা (Mamata Banerjee)। কিন্তু অসুস্থ হওয়ায় নবান্নে যেতে পারবেন না বলে জানান আনিসের বাবা। তিনি বলেন, "আমি অসুস্থ। যেতে পারব না। চাইলে দিদি এখানে আসতে পারেন। কিন্তু প্রশাসনে আস্থা নেই।" উল্লেখ্য, দু'দিন পরেও এখনও অধরা আলিয়া বিশ্ববিদ্য়ালয়ের ছাত্রনেতা আনিস খানের (Anish Khan) মৃত্যুর ঘটনায় জড়িত অভিযুক্তরা।

আরও পড়ুন, Amta Student 'Murder': আনিসকাণ্ডে মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপ, নবান্নে ডেকে পাঠালেন বাবা-দাদাকে

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.