আদালত অবমাননার দায়ে রুল জারি মুখ্যসচিবের বিরুদ্ধে

আট মাস কেটে গেলেও মানা হয়নি আদালতের নির্দেশ। 

Updated By: Apr 29, 2022, 01:10 PM IST
আদালত অবমাননার দায়ে রুল জারি মুখ্যসচিবের বিরুদ্ধে

নিজস্ব প্রতিবেদন : আদালত অবমাননার দায়ে রুল জারি হল মুখ্যসচিবের বিরুদ্ধে। দক্ষিণবঙ্গ পরিবহন সংস্থার একটি মামলায় মুখ্যসচিবের বিরুদ্ধে এই আদালত অবমাননার দায়ে রুল জারি হয়েছে। 

মুখ্যসচিবের বিরুদ্ধে আদালতের নির্দেশ না মানার অভিযোগ উঠছে। একই অভিযোগ উঠেছে প্রিন্সিপাল সেক্রেটারি ট্রান্সপোর্ট ও অর্থ সচিবের বিরুদ্ধেও। মুখ্যসচিবের বিরুদ্ধে রুল জারি করে বলা হয়েছে, কেন আদালতের নির্দেশ মানা হয়নি, তা জানাতে হবে। আগামী ২০ মে-র মধ্যে মুখ্যসচিবের জবাব চেয়েছে আদালত।

প্রসঙ্গত, পরিবহন সংস্থার অবসরপ্রাপ্ত কর্মী সনৎ কুমার ঘোষ অবসরপ্রাপ্ত কর্মীদের জন্য পেনশন স্কিম চালু করার আবেদন জানিয়ে মামলা করেন। সেই মামলায় বিচারপতি অরিন্দম মুখার্জি গতবছর সেপ্টেম্বর মাসে নির্দেশ দেন মুখ্যসচিব, প্রিন্সিপাল সেক্রেটারি ট্রান্সপোর্ট ও অর্থ সচিবের সঙ্গে আলোচনা করে কী স্কিম করা যায়, সেটি নির্ধারণ করবেন। 

কিন্তু অভিযোগ, সেই নির্দেশের পর ৮ মাস কেটে গিয়েছে। যদিও এখনও কোনও পেনশন স্কিম চূড়ান্ত হয়নি। আট মাস কেটে গেলেও মানা হয়নি আদালতের নির্দেশ। তারপরই এদিন আদালত রুল জারি করল।

আরও পড়ুন, "উত্তরবঙ্গকে বাংলার অংশকে মনে করেন না মমতা", বিস্ফোরক দাবি দিলীপের

'নিজের কপ্টারের খরচ কেন্দ্রের থেকে চেয়েছেন, মোদীর টাকায় ফুটানি', মমতাকে খোঁচা দিলীপের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.