"উত্তরবঙ্গকে বাংলার অংশকে মনে করেন না মমতা", বিস্ফোরক দাবি দিলীপের

দক্ষিণবঙ্গে গরম পড়ায় উত্তরবঙ্গে ছুটি ঘোষণা কেন? বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষের এই ট্যুইট নিয়ে তুমুল জলঘোলা শুরু। যদিও এই বিতর্কের মধ্যে দলের নেতার পাশেই দাঁড়িয়েছেন দিলীপ ঘোষ। 

Updated By: Apr 29, 2022, 12:24 PM IST
"উত্তরবঙ্গকে বাংলার অংশকে মনে করেন না মমতা", বিস্ফোরক দাবি দিলীপের
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: বৃহস্পতিবার দক্ষিণবঙ্গে গরম পড়ায় উত্তরবঙ্গ সহ সারা রাজ্যের স্কুলে ছুটি ঘোষণা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। যা নিয়ে শুরু হয়েছে বিতর্ক। দক্ষিণবঙ্গে গরম পড়ায় উত্তরবঙ্গে ছুটি ঘোষণা কেন? বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষের এই ট্যুইট নিয়ে তুমুল জলঘোলা শুরু। যদিও এই বিতর্কের মধ্যে দলের নেতার পাশেই দাঁড়িয়েছেন দিলীপ ঘোষ। 

বিজেপির সর্বভারতীয় সভাপতির কথায়, "কলকাতা ছাড়া মমতা বন্দ্যোপাধ্যায় উত্তরবঙ্গকে বাংলার অংশ মনে করেন না। এজন্যই বারবার এরকম দাবি ওঠে। কোনো স্কুলের অভিভাবক এসে মুখ্যমন্ত্রীর কাছে দাবি করেছেন কি এই ছুটি দেওয়া নিয়ে? তবু কেন স্কুল ছুটি? আসলে রাজ্য সরকার চাইছে পড়াশোনাটাই তুলে দিতে। তাই এসব চক্রান্ত।" রাজ্য প্রশাসনের ভূমিকার কারণেই উত্তরবঙ্গ থেকে পৃথক রাজ্যের দাবি ওঠে বলে মত দিলীপের।

গরমের জন্য পশ্চিম মেদিনীপুর ও পূর্ব বর্ধমানে যখন স্কুলের সময়সীমা ১ ঘণ্টা কমানোর সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রাথমিক শিক্ষা সংসদ, তখন ২ মে থেকে গরমের ছুটি ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। শিক্ষা দফতরকে নির্দেশ দিয়েছেন, 'বাচ্চাদের গরমে সমস্যা হচ্ছে। কষ্ট পাচ্ছে। অনেক বাচ্চার নাক দিয়ে রক্ত বেরচ্ছে। ২ মে থেকে গরমের ছুটি দিয়ে দাও'। 

এরপরই উত্তরবঙ্গের স্কুলগুলিকে কেন এখনই বন্ধ করে দেওয়া হবে? প্রশ্ন তুলেছেন শিলিগুড়ির BJP বিধায়ক শঙ্কর ঘোষ। জি ২৪ ঘণ্টাকে ফোনে তিনি বলেন, 'সাধারণভাবে উত্তরবঙ্গ দক্ষিণবঙ্গের যেকোন জায়গায় থেকে অনেকটাই অনুকূল অন্তত এই সময়কালেও স্কুলে পড়াশোনার করার জন্য। তাহলে দক্ষিণবঙ্গে তাপপ্রবাহের কারণে উত্তরবঙ্গের স্কুলগুলি কেন বন্ধ করে দেওয়া হচ্ছে? সরকারকে যদি কোনও সিদ্ধান্ত নিতে হয়, তাহলে উত্তরবঙ্গের বিভিন্ন জায়গায় মর্নিং স্কুল করতে পারে। বিকল্প ভাবা হোক'। 

শুধু তাই নয়, শিলিগুড়ির স্কুলগুলিকে এই ছুটির আওতায় বাইরে রাখার আর্জি জানিয়ে শিক্ষামন্ত্রীকে চিঠিও দিয়েছেন তিনি। এমনকী, পৃথক রাজ্যের প্রসঙ্গও তুলেছেন BJP বিধায়ক শঙ্কর ঘোষ। 

আরও পড়ুন, তালাবন্ধ ক্লাসরুম! গরমের মধ্যে স্কুলের বারান্দায় বসেই চলছে পরীক্ষা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.