তমালিকার বিরুদ্ধে এফআইআর-এ স্থগিতাদেশে হাইকোর্টের

Last Updated: Wednesday, August 22, 2012 - 21:08

পুকুর লিজ দেওয়া সংক্রান্ত মামলায় তমালিকা পণ্ডা শেঠের বিরুদ্ধে র নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। বেআইনিভাবে পুকুর লিজ দেওয়ার অভিযোগে তমালিকা পণ্ডা শেঠের বিরুদ্ধে এফআইআর করেছিল হলদিয়া উন্নয়ন পর্ষদ। সেই এফআইআর-এ স্থগিতাদেশ জারি করা হয়।
আদালতের নির্দেশে খুশি তমালিকা পণ্ডা শেঠের অভিযোগ, রাজনৈতিক উদ্দেশেই ওই এফআইআর করা হয়েছিল। বেআইনি ভাবে পুকুর লিজ দেওয়া হয়েছে। এই অভিযোগে হলদিয়া পুরসভার প্রধান তমালিকা পণ্ডা শেঠের বিরুদ্ধে এফআইআর করেছিল হলদিয়া উন্নয়ন পর্ষদ। গত জুলাই মাসে তমালিকা পণ্ডা শেঠের বিরুদ্ধে এই এফআইআরের ভিত্তিতেই প্রতারণার মামলা শুরু হয়। এই এফআইআরকে চ্যালেঞ্জ জানিয়ে কলকাতা হাইকোর্টের দারস্থ হন তমালিকা পণ্ডা শেঠ। তাঁর আইনজীবীরা আদালতে জানান, ফিরাজ খান নামে এক ব্যক্তি টেণ্ডারে অংশ নিয়ে সুভাষ সরোবরে মাছ চাষের অনুমতি পান। টেণ্ডারে তিনিই সর্বোচ্চ দর দিয়েছিলেন। আদালত দুপক্ষের বক্তব্য শোনার পর এফআইআরের ওপর স্থগিতাদেশের নির্দেশ দেয়।
 
আদালতের এই নির্দেশে খুশি তমালিকা পণ্ডা শেঠ। তাঁর অভিযোগ রাজনৈতিক উদ্দেশ্যেই এই এফআইর করা হয়েছিল। একই অভিযোগ করেছে বিরোধী দলনেতা সূর্যকান্ত মিশ্র। আদালত এই মামলায় আট সপ্তাহের মধ্যে অভিযোগকারীদের রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দিয়েছে।



First Published: Wednesday, August 22, 2012 - 21:08


comments powered by Disqus