Booster Dose: বুস্টার ডোজ নিয়ে প্রতারণার ফাঁদ শহরে? সতর্ক করছে কলকাতা পুলিস

 প্রতারণার ফাঁদে না পরার জন্য সতর্কবার্তা কলকাতা পুলিশের জয়েন্ট সিপি(অপরাধ) মুরলীধর শর্মার। 

Updated By: Jan 13, 2022, 12:31 PM IST
Booster Dose: বুস্টার ডোজ নিয়ে প্রতারণার ফাঁদ শহরে? সতর্ক করছে কলকাতা পুলিস
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: করোনা ভাইরাসের বুস্টার ডোজ নিয়ে প্রতারণার ফাঁদ। করোনা কালেও নিস্তার নেই প্রতারকদের হাত থেকে। বুস্টার ডোজ (Booster Dose) নিয়ে সক্রিয় এক প্রতারণা চক্র। প্রতারণার ফাঁদে না পরার জন্য সতর্কবার্তা দিলেন কলকাতা পুলিশের জয়েন্ট সিপি(অপরাধ) (Joint CP Crime) মুরলীধর শর্মা। 

টুইট করে তিনি লিখেছেন, ''মানুষের সঙ্গে প্রতারণা করার নয়া পন্থা বের করেছে প্রতারকরা। কোভিড১৯ (Covid-19) এর বুস্টার ডোজ (Booster Dose) নিতে চান কি না জানতে চেয়ে প্রতারকরা ফোন করতে পারে বা মেসেজ পাঠাতে পারে। যদি "হ্যাঁ" বলেন, তাহলে তারা একটা লিঙ্ক পাঠাবে। তারপর সেই লিঙ্কে ক্লিক করতে বলবে। পরে জানতে চাইবে ওটিপি। সাবধান হোন এটি আপনার কাছ থেকে টাকা হাতিয়ে নেওয়ার ষড়যন্ত্র। এই ধরনের কোনও কল বা টেক্সট মেসেজ পেলে, লিঙ্কটি ডাউনলোড করবেন না। ওটিপিও শেয়ার করবেন না।" 

আরও পড়ুন, Covid Spike: কোভিড নিয়ে ভার্চুয়ালি বৈঠক; বৃহস্পতিবার মুখোমুখি Modi-Mamata

দেশ জুড়ে করোনা ভাইরাসের উপদ্রব বৃদ্ধি পাওয়ায় বুস্টার ডোজের প্রয়োজনীয়তা দেখা দিয়েছে। মানুষের মধ্যে নতুন করে ভীতির সঞ্চার হয়েছে। আর এই পরিস্থিতিকেই কাজে লাগিয়ে প্রতারণার ফাঁদ পেতেছে একদল প্রতারক। 

প্রসঙ্গত, দেশে বাড়তে থাকা করোনা সংক্রমণের মধ্যে চিন্তা বাড়াচ্ছে কলকাতা। কারণ পজিটিভিটি রেটে এই মুহূর্তে দেশের শীর্ষ কলকাতা। জেলাভিত্তিক পজিটিভিটি রেটে কলকাতা রয়েছে ২ নম্বরে। মহানগরে এক সপ্তাহে ধরা পড়ল ৬০ শতাংশের বেশি পজিটিভিটি। এমনটাই জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক। মঙ্গলবার রাজ্যে দৈনিক সংক্রমণ ছিল ২১ হাজারের বেশি। মৃত্যু হয়েছিল ১৯ জনের। একদিনে কলকাতায় সংক্রমিত হয়েছিলেন ৬০০০ এর বেশি মানুষ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.