এবার হেলমেট না পরলে পেট্রোলও কিনতে পারবেন না!

সদ্যই মুখ্যমন্ত্রী গাড়ি চালানোর সময় হেলমেট পরার জন্য সতর্কতা এবং উদ্বেগ প্রকাশ করেছেন। মুখ্যমন্ত্রীর এই সতর্ক বার্তা এবং উদ্বেগ প্রকাশের একদিন পরেই কলকাতা পুলিসের পক্ষ থেকে নতুন এক নিয়ম চালু হল। তাদের পক্ষ থেকে জানা গিয়েছে, যে ব্যক্তি হেলমেট পরবেন না, তিনি পেট্রোলও কিনতে পারবেন না।

Updated By: Jul 11, 2016, 04:23 PM IST
এবার হেলমেট না পরলে পেট্রোলও কিনতে পারবেন না!

ওয়েব ডেস্ক: সদ্যই মুখ্যমন্ত্রী গাড়ি চালানোর সময় হেলমেট পরার জন্য সতর্কতা এবং উদ্বেগ প্রকাশ করেছেন। মুখ্যমন্ত্রীর এই সতর্ক বার্তা এবং উদ্বেগ প্রকাশের একদিন পরেই কলকাতা পুলিসের পক্ষ থেকে নতুন এক নিয়ম চালু হল। তাদের পক্ষ থেকে জানা গিয়েছে, যে ব্যক্তি হেলমেট পরবেন না, তিনি পেট্রোলও কিনতে পারবেন না।

কলকাতা পুলিস কমিশনার রাজীব কুমার 'নো হেলমেট নো পেট্রোল' -এর প্রসঙ্গে জানিয়েছেন যে, কলকাতা পুলিসের পক্ষ থেকে নতুন নিয়ম চালু করা হয়েছে, হেলমেটহীন কোনও বাইক আরোহীকে পেট্রোল কেনার অনুমতি দেওয়া হবে না। অর্থাত্‌, যদি কোনও ব্যক্তি হেলমেট না পরা অবস্থায় পেট্রোল পাম্পে আসেন, তাহলে তিনি পেট্রোল কিনতে পারবেন না।

আরও পড়ুন গাড়ি চালানোর নতুন নিয়ম, অবশ্যই পড়ুন

শুধু নিয়ম বা সতর্কতা জারিই নয়, কলকাতা পুলিসের জারি করা এই নতুন নিয়ম ভাঙলে তা আইনত অপরাধও। নিয়ম ভাঙলে সংবিধানের ১৮৮ ধারায় তাঁর ৬ মাসের জেল পর্যন্ত হতে পারে।

.