Arpita Mukherjee, SSC: অর্পিতা-তৃণমূল যোগ নেই: কুণাল, পাল্টা মমতার সঙ্গে ছবি প্রকাশ শুভেন্দুর

Kunal Ghosh, Suvendu Adhikari, Arpita Mukherjee, ED: উদ্ধার হওয়া নগদের পরিমাণ আনুমানিক ২০ কোটি ধরা হলেও, বাস্তবে তা আরও বেশিও হতে পারে। উদ্ধার হওয়া এই বিপুল পরিমাণ টাকার আয়ের উৎস কী, তা জানতে জিজ্ঞাসাবাদ চালাচ্ছে ইডি।

Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Jul 23, 2022, 01:20 AM IST
Arpita Mukherjee, SSC: অর্পিতা-তৃণমূল যোগ নেই: কুণাল, পাল্টা মমতার সঙ্গে ছবি প্রকাশ শুভেন্দুর
ছবি সৌজন্য়ে টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় প্রাক্তন শিক্ষামন্ত্রী মন্ত্রী পার্থ চট্টোপাধ্য়ায়ের ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্য়ায়ের বাড়ি থেকে উদ্ধার হয়েছে নগদ ২০ কোটি। টুইট করে টাকা উদ্ধারের কথা জানায় ইডি। শুধু বিপুল পরিমাণ নগদ-ই নয়, বিপুল সোনা, বৈদেশিক মুদ্রা এবং ২০টি মোবাইল ফোনও উদ্ধার হয়েছে বলে ইডি সূত্রে খবর। ইতিমধ্যেই অর্পিতা মুখোপাধ্যায়ের সম্পত্তির তালিকা তৈরির কাজও শুরু করে দিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। পাশাপাশি, ইডি সূত্রে আরও জানা গিয়েছে যে বীরভূমেও একাধিক সম্পত্তি রয়েছে পার্থ ঘনিষ্ঠ অর্পিতার। বীরভূমের বোলপুর মৌজায় অর্পিতা মুখোপাধ্য়ায়ের বেশ কয়েকটি সম্পত্তির খোঁজ পাওয়া গিয়েছে। 

টাকা উদ্ধারের পর অর্পিতার ডায়মন্ড সিটির ফ্ল্যাটে নিয়ে আসা হয়েছে ৩টে টাকা গোনার মেশিন। মনে করা হচ্ছে, উদ্ধার হওয়া নগদের পরিমাণ আনুমানিক ২০ কোটি ধরা হলেও, বাস্তবে তা আরও বেশিও হতে পারে। উদ্ধার হওয়া এই বিপুল পরিমাণ টাকার আয়ের উৎস কী, তা জানতে জিজ্ঞাসাবাদ চালাচ্ছে ইডি। পাশাপাশি, খতিয়ে দেখা হচ্ছে অর্পিতা মুখার্জির বাজেয়াপ্ত ২০টি মোবাইলও। এই ২০টি মোবাইল কী প্রয়োজনে ব্যবহার করতেন অর্পিতা মুখার্জি? কাদের কাদের সাথে কথা বলতেন? সবটাই এখন তদন্তকারীদের আতস কাচের তলায়। খতিয়ে দেখা হচ্ছে মোবাইলের কললিস্ট। 

এদিকে টাকা উদ্ধারের পরই অর্পিতা মুখার্জির সঙ্গে প্রাক্তন শিক্ষামন্ত্রীর যোগাযোগ নিয়ে যখন সরব হয়েছেন বিরোধীরা, তখন অর্পিতা মুখোপাধ্য়ায়ের সঙ্গে তৃণমূলের কোনও সম্পর্ক নেই বলে Zee ২৪ ঘণ্টাকে দেওয়া প্রতিক্রিয়ায় স্পষ্ট বলেন তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ। তিনি বলেন, ""যার বাড়ি থেকে টাকা উদ্ধার হয়েছে, তার সঙ্গে তৃণমূলের কোনও যোগাযোগ নেই। এই টাকার সঙ্গে তৃণমূলের কোনও সম্পর্ক নেই। এই তদন্তে যাঁদের নাম জড়াচ্ছে, জবাব দেওয়ার দায়িত্ব তাঁর ও তাঁদের আইনজীবীদের। কেন দলের নাম জড়িয়ে প্রচার চলছে? দলটা সব নজর রাখছে। যথাসময়ে দল তার বক্তব্য জানাবে। আমরা এখনও পর্যন্ত শুধু ইডির বক্তব্য পেয়েছি।"

যদিও, কুণাল ঘোষের বক্তব্যের পাল্টা দাবি নিয়ে ইতিমধ্য়েই আসরে নেমে পড়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তিনি দাবি করেছেন, অর্পিতা মুখোপাধ্য়ায়ের বাড়িতে পশ্চিমবঙ্গ সরকারের শিক্ষা দফতরের খামে ভূরি ভূরি টাকা পাওয়া গিয়েছে। যার উপর জাতীয় প্রতীকের চিহ্নও রয়েছে। এমনকি, দুটি ছবিও পোস্ট করেছেন। যেখানে নাকতলা উদয়ন সংঘের পুজোর উদ্বোধনী অনুষ্ঠানে একমঞ্চে দেখা যাচ্ছে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়, প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়কে। পার্থ চট্টোপাধ্য়ায়ের পাশেই বসে আছেন অর্পিতা। আরও একটি ছবিতে দেখা যাচ্ছে যে, পার্থ ও অর্পিতার সঙ্গে কিছু কথা বলছেন মমতা।

আরও পড়ুন, Who Is Arpita Mukherjee: অখ্যাত অভিনেত্রী থেকে মন্ত্রী-ঘনিষ্ঠ! কে এই অর্পিতা? জানুন... 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.