'আগের চিঠিটা কারা কেন লিখিয়েছিলেন, সব লেখা আছে নতুনটায়, পড়ে দেখব'

 "সারদা তদন্ত মামলায় অত্যন্ত গুরুত্বপূর্ণ একটা কথা জানা গিয়েছে। আমি প্রথম থেকেই বলে আসছি এতে ষড়যন্ত্র আছে।"

Reported By: রণয় তেওয়ারি | Updated By: Dec 26, 2020, 12:53 PM IST
'আগের চিঠিটা কারা কেন লিখিয়েছিলেন, সব লেখা আছে নতুনটায়, পড়ে দেখব'
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : সারদা মামলার (Saradha Case) তদন্ত নিয়ে সরব কুণাল ঘোষ (Kunal Ghosh)। এদিন ব্যাঙ্কশাল কোর্টে এসে সুদীপ্ত সেনের (Sudipta Sen) লেখা নতুন চিঠিটি তোলেন তিনি। সেটি পড়ে দেখবেন বলে জানান। তাঁর কথায়, "আমার আইনজীবী অয়ন চক্রবর্তী বৈধ এই সার্টিফিকেটটা তুলেছেন। কারণ আমারও মরণ বাঁচন লড়াই জড়িয়ে রয়েছে। এটা পড়ে দেখব।"

সেইসঙ্গে তিনি আরও বলেন, "সারদা তদন্ত মামলায় অত্যন্ত গুরুত্বপূর্ণ একটা কথা জানা গিয়েছে। আমি প্রথম থেকেই বলে আসছি এতে ষড়যন্ত্র আছে। নতুন একটা নথি পাওয়া গিয়েছে। এটা যেন নতুন করে ধামাচাপা না পড়ে যায়। প্রেসিডেন্সি জেল থেকে সুদীপ্ত সেন একটি চিঠি লিখেছেন। ২১ পাতার চিঠি। নিজের হাতে লিখেছেন সুদীপ্ত সেন। এর আগে যে চিঠিটি সামনে এসেছিল, সেটা কারা, কীসের জন্য লিখিয়েছিলেন, আজকের এই চিঠিতে তিনি লিখেছেন। কারা আন-অ্যামাউন্ডটেড মানি নিয়েছেন, সব লিখেছেন তিনি। কারা দফতকে আমি অনুরোধ করব, এই চিঠিটা যাদের যাদের উদ্দেশ করে লিখেছেন, তাঁদের যাতে পাঠিয়ে দেওয়া হোক।"

প্রসঙ্গত, সারদা মামলায় গত ৭ বছর ধরে জেল খাটছেন সুদীপ্ত সেন (Sudipta Sen)। জেলে বসেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) সম্প্রতি চিঠি লিখেছেন সুদীপ্ত সেন। ২১ পাতার দীর্ঘ সেই চিঠি। ওই চিঠিতে বিভিন্ন রাজনৈতিক দলের ৬ প্রভাবশালীর নাম রয়েছে বলে সূত্রের খবর। এর পাশাপাশি সারদা চিটফান্ড কাণ্ডের তদন্তে সিবিআইয়ের (CBI) হাতে এসেছে একটি অডিয়ো ক্লিপও। ওই অডিয়োক্লিপে রয়েছে একাধিক ব্যক্তির কণ্ঠস্বর। ফলে ভোটের আগে রাজ্য রাজনীতিতে ফের সরগরম সারদাকাণ্ড।

আরও পড়ুন, সাংসদ সুনীল মণ্ডলের গাড়িকে 'বাধা', হেস্টিংসে BJP অফিস চত্বরে ধুন্ধুমার

.