ল্যাবকর্মীর হাতে নিগৃহীতা মানসিক ভারসাম্যহীন তরুণী

রক্ত পরীক্ষার সময় যৌন নিগ্রহের শিকার হলেন মানসিক ভারসাম্যহীন তরুণী। লেক গার্ডেন্স এলাকায় নিগৃহীতার বাড়িতে রবিবার সকালে ঘটনাটি ঘটেছে।

Updated By: Sep 30, 2012, 08:58 PM IST

রক্ত পরীক্ষার সময় যৌন নিগ্রহের শিকার হলেন মানসিক ভারসাম্যহীন তরুণী। লেক গার্ডেন্স এলাকায় নিগৃহীতার বাড়িতে রবিবার সকালে ঘটনাটি ঘটেছে। অভিযোগের তির যোধপুর পার্কের এক বেসরকারি প্যাথলজিক্যাল ল্যাবের এক কর্মীর বিরুদ্ধে। ঘটনার পরই অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিস। যদিও অভিযুক্তের বিরুদ্ধে জামিনযোগ্য ধারায় মামলা রুজু হওয়ায় প্রশ্ন উঠছে পুলিসের ভূমিকা নিয়ে। পুলিসের বিরুদ্ধে দুর্ব্যবহারেরও অভিযোগ তুলেছেন নিগৃহীতা তরুণীর পরিজনরা।
মানসিক ভারসাম্যহীন এই তরুণীর থাইরয়েডের সমস্যা ধরা পড়ায় রক্তপরীক্ষার নির্দেশ দিয়েছিলেন চিকিত্সক। সেই মতো রবিবার সকালে তরুণীর রক্ত নিতে আসে যোধপুর পার্কের বেসরকারি প্যাথলজিক্যাল ল্যাবকর্মী পারভেজ আলি। তরুণীর মা জানিয়েছেন, রক্ত নেওয়ার পর পারভেজ আলি তাঁকে একটি ফর্মে সই করতে বলেন। তিনি চশমা নিতে ভেতরে গেলে ওই তরুণীর যৌন নিগ্রহ করা হয়। তরুণীর দাদা এসে পড়ায় পারভেজ আলি দ্রুত বাড়ি ছেড়ে চলে যায়। পরে পরিবারের তরফে চারু মার্কেট থানায় অভিযোগ দায়ের করা হয়। প্যাথলজিক্যাল ল্যাবটি লেকথানা এলাকায় হওয়ায় সেই থানার সঙ্গে যোগাযোগ করে চারু মার্কেট থানার পুলিস। প্যাথলজিক্যাল ল্যাবে অভিযুক্ত কর্মীকে শনাক্ত করার সময়, লেক থানার এক সাব ইনস্পেকটর তাঁদের মারধর করেন বলেও অভিযোগ করেছেন তরুণীর দাদা।
দোষ প্রমাণ হলে অভিযুক্ত কর্মীকে বরখাস্ত করা হবে বলে জানিয়েছে প্যাথলজিক্যাল ল্যাব কর্তৃপক্ষ। পরিবারের লোকজনের এফআইআরের ভিত্তিতে অভিযুক্ত ল্যাবকর্মী পারভেজ আলিকে গ্রেফতার করেছে চারু মার্কেট থানার পুলিস। কিন্তু তার বিরুদ্ধে জামিনযোগ্য ধারায় শ্লীলতাহানির অভিযোগ রুজু করায় পুলিসের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন পরিবারের লোকজন।

.