থানায় হেনস্থা আইনজীবীকে, প্রতিবাদে আইনের কারবারিরা

থানায় হেনস্থা আইনজীবীকে, প্রতিবাদে আইনের কারবারিরা

থানায় হেনস্থা আইনজীবীকে, প্রতিবাদে আইনের কারবারিরা আইনজীবীর সঙ্গে দুর্ব্যবহার করেছেন জোড়াসাঁকো থানার ওসি। এই অভিযোগে  আজ কর্মবিরতির ডাক দিয়েছেন ব্যাঙ্কশাল কোর্ট এবং সিটি সেশন কোর্টের আইনজীবীরা। রবিবার নিজের মক্কেলকে নিয়ে জোড়াসাঁকো থানায় যান আইনজীবী মেওয়ালাল তেওয়াড়ি। সেই সময় থানার ওসি তাঁকে হেনস্থা করেন বলে অভিযোগ। এরই প্রতিবাদে আন্দোলনে নেমেছেন আইনজীবীরা।

মক্কেলকে নিয়ে জোড়াসাঁকো থানায় গিয়েছিলেন আইনজীবী মেওয়ালাল তেওয়াড়ি। অভিযোগ, সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত তাঁকে বসিয়ে রাখেন থানার ওসি। তাঁর মোবাইল ফোনও কেড়ে নেওয়া হয়। মঙ্গলবার আদালতে এসে সহকর্মীদের গোটা ঘটনাটি জানান তিনি। এরপরেই ক্ষোভে ফেটে পড়েন তাঁরা।
 
এরপরেই বিক্ষোভ শুরু করেন দুই আদালতের আইনজীবীরা। আদালতের গেট বন্ধ করে বিক্ষোভ চলে। জোড়াসাঁকো থানার ওসিকে ক্ষমা চাইতে হবে বলেও দাবি জানান তাঁরা। পরে ওই দুই আদালতের প্রধান বিচারকের সঙ্গে বৈঠকে বসেন পুলিসকর্তারা। বৈঠকে ঠিক হয়, জোড়াসাঁকো থানার সিসি টিভির ফুটেজ দেখে বুধবার বেলা চারটের মধ্যে রিপোর্ট দেওয়া হবে পুলিসের পক্ষ থেকে। ওই রিপোর্ট দেখেই এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।

তবে এই সিদ্ধান্তে খুশি নন আইনজীবীরা। ঘটনার প্রতিবাদে বুধবার দুই আদালতেই কর্মবিরতির ডাক দিয়েছেন তাঁরা।

First Published: Wednesday, March 06, 2013, 10:36


comments powered by Disqus