'পাল্টা প্রতিরোধ হবে, আক্রান্ত বাঘের কামড়ে জোর বেশি', হুঙ্কার বিকাশ রঞ্জনের

মেডিক্যাল কাউন্সিলের নির্বাচনে ব্যাপক কারচুপি, জাল ব্যালটে ভোট সহ এক গুচ্ছ অভিযোগে মামলা হয়। এই নির্বাচন বাতিলের দাবি ওঠে। এদিন সেই মামলায় নির্দেশ দেয় ভ্যাকেশন বেঞ্চের। পাশাপাশি পঞ্চায়েত ভোট নিয়ে আগাম প্রতিরোধের ডাক দিয়েছেন বিকাশ রঞ্জন ভট্টাচার্য। আসন্ন পঞ্চায়েত নির্বাচনে ছাপ্পা ভোট এবং সন্ত্রাসের সম্ভাবনার অভিযোগ তুলে তিনি বলেন, ‘ওরা এখন থেকেই বোমা জড়ো করছে’।

Updated By: Oct 28, 2022, 03:56 PM IST
'পাল্টা প্রতিরোধ হবে, আক্রান্ত বাঘের কামড়ে জোর বেশি', হুঙ্কার বিকাশ রঞ্জনের

মৌমিতা চক্রবর্তী: সামনেই পঞ্চায়েত ভোট পশ্চিমবঙ্গে। আর সেই ভোট নিয়েই প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে বিভিন্ন রাজনৈতিক দলের অন্দরে। ঠিক এই সময় শাসক দলকে তোপ দাগলেন রাজ্যসভার সাংসদ এবং বাম নেতা বিকাশ রঞ্জন ভট্টাচার্য। জি ২৪ ঘণ্টাকে তিনি জানিয়েছেন তাঁরা আগামী পঞ্চায়েত নির্বাচনের জন্য প্রস্তুত এবং শাসক দলের সন্ত্রাসের মোকাবিলা তাঁরা শক্ত হাতেই করবেন।

বিকাশ রঞ্জন ভট্টাচার্য জানিয়েছেন জাল ব্যালট ছাপিয়েছে তৃণমূল। রাজ্য মেডিক্যাল কাউন্সিলের নির্বাচনের কারচুপির অভিযোগের মামলায় এক গুচ্ছ নির্দেশ হাইকোর্টের। এই নির্বাচনের যাবতীয় নথি সংরক্ষণ করতে হবে। এই মামলার রায়ের উপরে নির্বাচনের ফলের ভবিষ্যত নির্ভর করবে বলে রায় বিচারপতি জয় সেনগুপ্তের। মামলার আগামী শুনানি হবে রেগুলার বেঞ্চে।

মেডিক্যাল কাউন্সিলের নির্বাচনে ব্যাপক কারচুপি, জাল ব্যালটে ভোট সহ এক গুচ্ছ অভিযোগে মামলা হয়। এই নির্বাচন বাতিলের দাবি ওঠে। এদিন সেই মামলায় নির্দেশ দেয় ভ্যাকেশন বেঞ্চের।

এর পরেই বিকাশ ভট্টাচার্য আরও বলেন এখান থেকেই প্রমান পঞ্চায়েত ভোটে কি করবেন ওরা। আসন্ন পঞ্চায়েত নির্বাচনে ছাপ্পা ভোট এবং সন্ত্রাসের সম্ভাবনার অভিযোগ তুলে তিনি বলেন, ‘ওরা এখন থেকেই বোমা জড়ো করছে’।

তিনি আরও জানিয়েছেন যে তাঁরা এর প্রতিরোধ করতে প্রস্তুত। তিনি বলেন, ‘পাল্টা প্রতিরোধ হবেই। তৃণমূল ভয় পাচ্ছে ওদের সমর্থকরা ওদের ভোট দেবেনা।। ওরা ভুলে গেছেন আতঙ্কিত মানুষ বেশি কামড় দেয়’।

পাশাপাশি পঞ্চায়েত ভোট নিয়ে আগাম প্রতিরোধের ডাক দিয়েছেন তিনি।

আরও পড়ুন: TMC Bijaya Sammiloni: দলনেত্রীর শুভেচ্ছা পৌঁছে দিতে এবার ভিন রাজ্যেও বিজয়া সম্মিলনী তৃণমূলের

একই সঙ্গে ফের সেই পুরোনো পন্থা নিচ্ছে সিপিএম। গ্রাম থেকে শহর ঘেরোর ডাক দিয়েছে তারা। পঞ্চায়েত নির্বাচন কে সামনে রেখে নভেম্বর মাসের এক তারিখ থেকেই এই কর্মসূচি তে নামছে সিপিএম। সিদ্ধান্ত নেওয়া হয়েছে, ২০১১ এর পর থেকে বিশেষ সন্ত্রাস কবলিত এলাকাতে দলীয় অফিস ফের খোলা, সংগঠন এর কাজে ধারাবাহিক কর্মসূচির নির্দেশের মতো বিভিন্ন নির্দেশ দেওয়া হয়েছে। জানানো হয়েছে রাজ্যের প্রতিটা বুথে লাল ঝাণ্ডার উপস্থিতি ফের নিশ্চিত করতে হবে।

দুর্নীতি ইস্যুতে লাগাতার ছোট ছোট ঘোরায়া বৈঠক করার কথাও জানানো হয়েছে। বিভিন্ন এলাকায় জাঠা করার কথাও জানানো হয়েছে পার্টির তরফে। সন্ত্রাস কবলিত এলাকা হিসাবে খেজুরি, গড়বেতা, দুই মেদিনীপুর, বীরভূমকে বাড়তি গুরুত্ব দেওয়ার কথাও ভাবা হ্যেছে দলের অন্দরে। ছাত্র, যুব দের নিয়ে নতুন টিম তৈরী করা হচ্ছে এই কাজের জন্য। এই কাজের সাপ্তাহিক রিপোর্ট আলিমুদ্দিনকে দিতে হবে বলেও জানানো হয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.