Visva Bharati: 'সরকারের মদতে বিশ্বভারতীতে বামেদের বিক্ষোভ', বিস্ফোরক Dilip Ghosh

একযোগে দিলীপকে আক্রমণ কুণাল-সুজনের। 

Updated By: Sep 4, 2021, 10:25 AM IST
 Visva Bharati: 'সরকারের মদতে বিশ্বভারতীতে বামেদের বিক্ষোভ', বিস্ফোরক Dilip Ghosh

নিজস্ব প্রতিবেদন: এবার বিশ্বভারতীতে (Visva Bharati) আন্দোলনকারীদের কটাক্ষ করলেন দিলীপ ঘোষ (Dilip Ghosh)। একই সঙ্গে রাজ্যের শাসকদলকেও নিশানা করলেন তিনি। রাজ্য বিজেপি সভাপতির অভিযোগ, বিশ্বভারতীতে অশান্তি করছে বামপন্থীরা। যাদের মদত দিচ্ছে রাজ্যের তৃণমূল সরকার। 

শনিবার প্রাতঃভ্রমণে গিয়ে বিশ্বভারতী ইস্য়ুতে সরব হন দিলীপ ঘোষ (Dilip Ghosh)। তিনি বলেন, "বিশ্বভারতী কবিগুরু রবীন্দ্রনাথের সারা জীবনের সাধনার প্রতীক। বাংলার মানুষের স্বাভিমানের জায়গা। কেবল শিক্ষা নয় ওটা আমাদের পরিচিতি। সেটাকেও রাজনীতির বাইরে রাখা হচ্ছে না।" এরপর বাম ও তৃণমূলকে তোপ দেগে রাজ্য বিজেপি সভাপতি বলেন, "যাঁরা সব জায়গা থেকে বিলুপ্ত হয়ে গিয়েছে, সেই বামপন্থীরা ওখানে উৎপাত করছে। তাঁদের সমর্থন করছে এখানকার সরকার। কেন্দ্রের দ্বারা পরিচালিত সবকিছুর বিরোধিতা করতে হবে এই ভূত চেপেছে তৃণমূলের মাথায়। সারা বিশ্বের কাছে বার্তা যাচ্ছে। এই ধরনের রীতি বাংলায় কতদিন চলবে জানি না।"   

আরও পড়ুন: By-Polls: কমিশনের বৈঠক ভেস্তে যাওয়ায় সেপ্টেম্বরে হচ্ছে না উপনির্বাচন

আরও পড়ুন: Metro: পুজোর মুখে বাড়ছে ট্রেনের সংখ্যা, বাড়ল শেষ মেট্রোর সময়ও

দিলীপ ঘোষকে (Dilip Ghosh) পাল্টা দিয়েছেন তৃণমূল (TMC) নেতা কুণাল ঘোষ (Kunal Ghosh)। তিনি বলেন, "সম্পূর্ণ ভিত্তিহীন অভিযোগ। দিলীপ ঘোষের মনগড়া কথা। উপাচার্যের কাজকর্মে অসন্তোষ তৈরি হয়েছে। এখানে গণতান্ত্রিক পরিবেশ রয়েছে তাই আন্দোলন হচ্ছে।" সিপিএম (CPIM) নেতা সুজন চক্রবর্তী (Sujan Chakraborty) বলেন, "রবীন্দ্রনাথের ভাবনা ও আদর্শকে বরবাদ করে, আরএসএস-এর ঘাঁটি করার প্রচেষ্টা চলছে। স্বৈরাচারি মনোভাব।"

.