মহিলাদের নিরাপত্তাহীনতার প্রতিবাদে নামল বাম সংগঠনগুলি

রাজ্যের মুখ্যমন্ত্রী মহিলা হওয়া সত্ত্বেও সবচেয়ে সুরক্ষার অভাবে ভুগছেন মহিলারাই। এই অভিযোগ তুলে মঙ্গলবার আইন অমান্য করল বাম মহিলা সংগঠনগুলি। সুবোধ মল্লিক স্কোয়ার থেকে প্রতিবাদ মিছিল শুরু হয়। মিছিল শেষে লালবাজারের সামনে আইন অমান্য করেন তাঁরা।

Updated By: Jun 26, 2012, 09:18 PM IST

রাজ্যের মুখ্যমন্ত্রী মহিলা হওয়া সত্ত্বেও সবচেয়ে সুরক্ষার অভাবে ভুগছেন মহিলারাই। এই অভিযোগ তুলে মঙ্গলবার আইন অমান্য করল বাম মহিলা সংগঠনগুলি। সুবোধ মল্লিক স্কোয়ার থেকে প্রতিবাদ মিছিল শুরু হয়। মিছিল শেষে লালবাজারের সামনে আইন অমান্য করেন তাঁরা।  
রাজ্যে একের পর মহিলাদের উপর ধর্ষণ, হামলার ঘটনা বেড়েই চলেছে। প্রায় প্রতিক্ষেত্রেই সামনে এসেছে প্রশাসনিক নিষ্ক্রিয়তা। তাঁদের অভিযোগ, অধিকাংশ ক্ষেত্রে অভিযুক্তদের ধরা তো দূরের কথা, উল্টে তাদের পাশেই দাঁড়াচ্ছে প্রশাসন। এমনকী, নিজে মহিলা হওয়া সত্ত্বেও অনেক ক্ষেত্রেই নিগৃহীতাকেই কাঠগড়ায় দাঁড় করিয়েছেন মুখ্যমন্ত্রী নিজেই। তদন্তের নির্দেশ না দিয়ে সাজানো ঘটনা বলে রাজ্যে বিরোধী দলের দিকেও আঙুল তুলেছেন তিনি। প্রতিবাদে পথে নেমেছে জাতীয় মহিলা কমিশন। কিন্তু প্রশ্নের মুখেই থেকে গেছে রাজ্যে মহিলাদের নিরাপত্তার বিষয়। এর প্রতিবাদেই মঙ্গলবার মিছিল করে আইন অমান্য করে করলেন বাম মহিলা সংগঠনের সদস্যরা। মিছিলে দাবি ওঠে, সরকারকে সক্রিয় হতে হবে। দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে দুষ্কৃতীদের।

.