ডেডলাইন ফেল, মে মাসের আগে সম্পূর্ণ হচ্ছে না মাঝেরহাট সেতুর নির্মাণকাজ

২০১৮ সালের ৪ সেপ্টেম্বর বিকালে ভেঙে পড়ে মাঝেরহাট ব্রিজ।

Reported By: সুতপা সেন | Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Dec 31, 2019, 05:13 PM IST
ডেডলাইন ফেল, মে মাসের আগে সম্পূর্ণ হচ্ছে না মাঝেরহাট সেতুর নির্মাণকাজ

নিজস্ব প্রতিবেদন : ফের ডেডলাইন ফেল। আগামী বছর মে মাসের আগে মাঝেরহাট ব্রিজ তৈরির কাজ সম্পূর্ণ হবে না। এমনটাই জানা গিয়েছে রাজ্যের পূর্ত দপ্তর সূত্রে।

রাজ্য সরকার চেয়েছিল গঙ্গাসাগর মেলার আগে মাঝেরহাট ব্রিজ তৈরির কাজ সম্পূর্ণ করে ফেলতে। ডিসেম্বরেই ব্রিজের কাজ শেষ করতে চেয়েছিল রাজ্য। কিন্তু সেটা হল না। প্রসঙ্গত, ডিসেম্বরের মধ্যে ব্রিজের কাজ শেষ করতে না পারার জন্য রেলকে দোষারোপ করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই ব্যাপারে রেলমন্ত্রীকে চিঠিও লিখেছিলেন তিনি।

আরও পড়ুন, ফিরে দেখা ২০১৯: শক্তি বাড়লেও বাংলায় বিজেপির 'মুখ'-এর খোঁজ, তৃণমূলের লড়াই 'অস্তিত্বরক্ষা'র

যদিও অভিযোগ উড়িয়ে রেল পাল্টা দোষারোপ করেছে রাজ্য সরকারকেই। প্রাথমিকভাবে ঠিক হয়েছিল এই বছর সেপ্টেম্বর মাসে ব্রিজ তৈরির কাজ সম্পূর্ণ হয়ে যাবে। তখন রাজ্য দাবি করেছিল, রেল সময়মতো নকশা অনুমোদন না দেওয়ায় সময়ে কাজ শেষ করা যায়নি। পরে সেই সময়সীমা বাড়িয়ে ডিসেম্বর করা হয়েছিল। কিন্তু সেই ডেডলাইনও রাখতে পারল না রাজ্য।

আরও পড়ুন, দুনিয়ার দরবারে ভারত, ২০১৯: চাঁদে বিক্রম, নোবেলে বিশ্বজয়

উল্লেখ্য, ২০১৮ সালের ৪ সেপ্টেম্বর বিকালে ভেঙে পড়ে মাঝেরহাট ব্রিজ। ব্রিজ ভেঙে পড়ে প্রাণ হারান কমপক্ষে ৩ জন। আহত হন প্রায় ২৫ জুন। বেহালার সঙ্গে কলকাতার বাকি অংশের অন্যতম সংযোগ রক্ষাকারী যোগাযোগের মাধ্যম ছিল এই মাঝেরহাট ব্রিজ। বিপর্যয়ের পর থেকে কার্যত কলকাতার সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে বেহালার মানুষজন। চরম যাতায়াত যন্ত্রণার শিকার হন তাঁরা।

.