বিজেপির ধাঁচে বুথস্তর পর্যন্ত কর্মীদের 'টাস্ক' দিতে চলেছে তৃণমূল, ২১-এর মঞ্চে ইঙ্গিত মমতার

একুশে বাংলা জয়ের লক্ষ্যে স্ট্র্যাটেজিস্ট প্রশান্ত কিশোরের পরামর্শেই কি এবার সেই পথে হাঁটছেন তৃণমূল নেত্রী?

Updated By: Jul 21, 2019, 02:12 PM IST
বিজেপির ধাঁচে বুথস্তর পর্যন্ত কর্মীদের 'টাস্ক' দিতে চলেছে তৃণমূল, ২১-এর মঞ্চে ইঙ্গিত মমতার

নিজস্ব প্রতিবেদন : একুশের লক্ষ্যে একুশের মঞ্চ থেকে দলীয় কর্মীদের কী বার্তা দেন তৃণমূল সুপ্রিমো? সেদিকে নজর ছিল সবার। লড়াইয়ের ময়দানে দলকে ঘুরে দাঁড় করানোর লক্ষ্যে একুশের মঞ্চ থেকে বুথস্তরের কর্মীদের 'টাস্ক' বেঁধে দিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিজেপির ধাঁচেই দিন-তারিখ ধরে ধরে কর্মসূচি বেঁধে দিলেন নেত্রী।

বুথস্তরের কর্মীদের টাস্ক-
২৬ ও ২৭ জুলাই- ব্ল্যাকমানি ফেরতের দাবিতে জেলায় জেলায়, ব্লকে ব্লকে, বুথে বুথে 'ফিরিয়ে দাও' আন্দোলনের ডাক দেন তৃণমূল নেত্রী। কাটমানির পাল্টা বিজেপির উদ্দেশে ব্ল্যাকমানি ফেরতের চ্যালেঞ্জ ছোঁড়েন তিনি। ভালো করে ব্লক, বুথ, জেলা তৈরি করার নির্দেশ। কেউ ভয় দেখালে মাথা উঁচু করে চলতে নির্দেশ।

২৯ জুলাই- চায়ের দোকানে, আদিবাসীদের খাটিয়ায়, তফশিলি জাতি-উপজাতিদের ঘরে জনসংযোগ যাত্রাকে কীভাবে পৌঁছে দিতে হবে, সেই বার্তা দেবেন নেত্রী। তৃণমূল সুপ্রিমো বলেন ২৯৪টি বিধানসভা কেন্দ্রে প্রতিটি বুথে বুথে বুথ কর্মীরা সেই কর্মসূচি  করবেন। বুথ কর্মীদের এগিয়ে আসার নির্দেশ। দলকে এগিয়ে নিয়ে যেতে জোরদার আন্দোলন করার নির্দেশ।

৯ অগাস্ট- ব্লকে ব্লকে বিজেপি বাংলা ছাড় আন্দোলন।

১৫ অগাস্ট- সম্প্রীতি ও সংহতির লক্ষ্যে ব্লকে ব্লকে সর্বধর্ম রাখি বন্ধন।

৫ সেপ্টেম্বর- শিক্ষকদের পায়ে হাত দিয়ে প্রণাম করে শিক্ষক দিবস পালনের নির্দেশ কর্মীদের।

২৬ সেপ্টেম্বর- এবছর বিদ্যাসাগরের ২০০ বছরের জন্মজয়ন্তী। যথাযোগ্য মর্যাদায় তা পালনের নির্দেশ। সেদিন তিনি নিজে বিদ্যাসাগরের বাড়ি যাবেন বলে জানান মমতা।

২ অক্টোবর- গান্ধী জয়ন্তীর এবার ১৫০ বছর। যথাযোগ্য মর্যাদায় তৃণমূল কর্মীদের গান্ধীজয়ন্তী পালনের নির্দেশ।

আরও পড়ুন, বিজেপিকে ভোট দিলে ভাটপাড়া হয়, ২১-এর সমাবেশে বললেন মমতা

উল্লেখ্য, বুথস্তরে সংগঠন মজবুত করতে ও জনসংযোগ বৃদ্ধি করতে কর্মীদের এধরনের 'টাস্ক' দেওয়ার চল আছে বিজেপির অন্দরে। এবার লোকসভা ভোটের আগে দফায় দফায় বাংলায় এসে বুথস্তরের কর্মীদের সঙ্গে বৈঠক করেছেন তদানীন্তন বিজেপি সভাপতি অমিত শাহ। ভোকাল টনিক দিয়েছেন। টাস্ক দিয়েছেন। যার সুফল স্পষ্ট লোকসভা ভোটের ফলে। তাই একুশে বাংলা জয়ের লক্ষ্যে স্ট্র্যাটেজিস্ট প্রশান্ত কিশোরের পরামর্শেই কি এবার সেই পথে হাঁটছেন তৃণমূল নেত্রী? উঠছে প্রশ্ন।

.