Mamata Banerjee: 'মনে রাখবেন, অনেকেই বড় বড় কথা বলে, নির্বাচনের সময় ধর্মে ধর্মে সুড়সুড়ি দেয়'

তৃণমূলের 'সংহতি যাত্রা' শেষে পার্ক সার্কাস ময়দানে জনসভা। বিজেপিকে নিশানা করলেন মমতা বন্দ্যোাধ্যায়।

Updated By: Jan 23, 2024, 12:01 AM IST
Mamata Banerjee: 'মনে রাখবেন, অনেকেই বড় বড় কথা বলে, নির্বাচনের সময় ধর্মে ধর্মে সুড়সুড়ি দেয়'

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: 'মনে রাখবেন, অনেকেই বড় বড় কথা বলে! নির্বাচনের সময় ধর্মে ধর্মে সুড়সুড়ি দেয়'। কলকাতায় 'সংহতি যাত্রা' শেষে বিজেপিকে নিশানা করলেন মুখ্যমন্ত্রী। বললেন, 'বাংলার মানুষকেই গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে হবে। দেশ বাঁচবে? সর্বধর্ম সমণ্বয় বাঁচবে? নাকি ভোটের কাছে একদল লোক দেশটা বিক্রি করে দিয়ে চলে যাবে'?

আরও পড়ুন:  Mamata Banerjee Sanghati Rally: উন্নয়নের নামে যারা ভোট চাইতে পারে না তাদের তা চাইতে হয় ধর্মের নামে, সংহতি যাত্রায় সরব অভিষেক

ঘটনাটি ঠিক কী? অযোধ্যায় যেদিন রামলালা প্রাণপ্রতিষ্ঠা করলেন প্রধানমন্ত্রী, সেদিন কলকাতায় সম্প্রীতি বার্তা দিতে পথে তৃণমূল। কর্মসূচির নাম, 'সংহতি যাত্রা'। এদিন কালীঘাট মন্দির পুজো দিয়ে হাজরা মোড় থেকে পার্ক সার্কাস ময়দান পর্যন্ত মিছিলে হাঁটলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গে ছিলেন অভিষেকও।

পার্ক সার্কাস ময়দান জনসভায় মমতা বলেন, 'আমার পথে. যতটা তীর্থস্থান পড়েছে,  যতটা ধর্মস্থান পড়েছে. মিছিল মধ্যে... মিছিলকে দাঁড় করিয়ে করিয়ে, সেখানে দিয়ে চেষ্টা করেছি সম্মান জানানোর। আমরা লজ্জা লাগে, যাঁরা একশো দিনের কাজে টাকা দেয় না, গরিব মানুষগুলি না খেতে পেয়ে মারা যাচ্ছে। ৭ হাজার কোটি টাকার কাজ করিয়ে টাকা দেয়নি। বলছে. গেরুয়া রং করতে হবে। কত রং আছে! আমি কেন গেরুয়া রং করতে যাব? গেরুয়া রং যাঁরা পরে, তারা শ্রদ্ধার সাথে পরে! আমি কেন একটা দলের রাজনৈতিক রং, রাজনৈতিক লোগো ব্যবহার করতে দেব'?

অযোধ্যায় রামমন্দির উদ্বোধনকে 'ভোটের রাজনীতি' বলে কটাক্ষ করেছেন মমতা। তিনি বলেন, 'কেউ রামপুজো করলে আমার আপত্তি নেই, কিন্তু রাজনীতিতে আপত্তি আছে। যে দেশে কোটি কোটি গবীর বেকার, কে কি খাবে যদি ঠিক করে দেয়, কে কি পরবে, যদি ঠিক করে দেয়! মাছ মাংস ডিম সকলে খায়। আপত্তির কি আছে? আগুন জ্বালানো সহজ। আগুন নেভানো কঠিন। যাঁরা দক্ষিণেশ্বর স্কাইওয়াক ভাঙতে তাঁরা কোন মুখে ধর্মের কথা বলে'!

আরও পড়ুন:  OYO: চাইলেই আর সঙ্গী-সহ রুম দেবে না OYO! কলকাতা পুলিসের নজরদারিতে বাড়ছে কড়াকড়ি...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)

.