Mamata Banerjee Sanghati Rally: উন্নয়নের নামে যারা ভোট চাইতে পারে না তাদের তা চাইতে হয় ধর্মের নামে, সংহতি যাত্রায় সরব অভিষেক

Mamata Banerjee Sanghati Rally: আসল সমস্যা নিয়ে আপনার সামনে উপস্থাপন করা হচ্ছে না। কেন্দ্রে যে সরকার চলছে তারাই ঠিক করছে সংবাদমাধ্যমে কী খবর চলবে

Updated By: Jan 22, 2024, 06:25 PM IST
Mamata Banerjee Sanghati Rally: উন্নয়নের নামে যারা ভোট চাইতে পারে না তাদের তা চাইতে হয় ধর্মের নামে, সংহতি যাত্রায় সরব অভিষেক

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বাংলায় সম্প্রীতি অক্ষুন্ন রাখতে হবে। নিজের নিজের ধর্ম পালন করতে হবে। হিন্দু ধর্ম কখনও বিভাজনের কথা শেখায়নি। সোমবার সংহতি যাত্রা শেষে পার্ক সার্কাস ময়দানের সভায় নাম না করেই বিজেপিকে বিঁধলেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। রামলালার প্রাণ প্রতিষ্ঠার দিনই হাজরা থেকে পার্ক সার্কাস পর্যন্ত সংহতি যাত্রার কথা ঘোষণা করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এনিয়ে বিরোধীরা সমালোচনাও কম করেনি। আজ অয়োধ্যায় প্রধানমন্ত্রী যখন তাঁর বক্তব্য শেষ করেন তখনই বাড়ি থেকে বেরিয়ে কালীঘাটে পুজো দিয়ে হাজরা অভিমুখে রওনা দেন মমতা।

আরও পড়ুন-'কয়েক শতাব্দী দেরির জন্য প্রভুর কাছে ক্ষমাপ্রার্থী', রামের কাছে নতমস্তকে নমো...

অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, একটি ধর্মীয় অনুষ্ঠানকে কেন্দ্র করে গোটা দেশে প্রবল অস্ত্রের ঝনঝনানি চলেছে, চোখরাঙানি চলছে। তখন আমার শহর আমার রাজ্যে, আমার শহরে ধর্ম বর্ণ নির্বিশেষে লক্ষাধিক মানুষ পায়ে পা মিলিয়ে সম্প্রীতি রক্ষায় এগিয়ে এসেছেন। আমাদের মুখ্যমন্ত্রী বলেছেন, ধর্ম যার যার, উত্সব সবার। রাজনীতি যখন করব তখন মানুষের দাবি নিয়ে করব। মানুষের দরকারের জন্য লড়ব।

কেন্দ্রকে নিশানা করে অভিষেক বলেন,  ২০১৯ সালের পর থেকে বাংলা লাঞ্ছনার শিকার। এর কারণ একটি রাজনৈতিক দল। আবাসের টাকা বন্ধ, রাস্তার টাকা বন্ধ। আর গত চার বছরে রাজ্য থেকে ৪ লাখ ৬৪ হাজার কোটি টাকা নিয়ে গিয়েছে। আমরা ধর্মকে হাতিয়ার করে রাজনীতি করি না। আমরা বিশ্বাস করি বিভিধের মাঝে মিলনে। এটাই ভারত। স্বামীজি বলেছেন জীবে প্রেম যিনি করেন তিনিই ঈশ্বরের সেবা করছেন। আপনি হিন্দু হতে পারেন, মুসলমান হতে পারেন, শিখ হতে পারেন। আমি একজন হিন্দু। আমি আমার ধর্ম বাড়িতে করব। কিন্তু আমি যখন মানুষের প্রতিনিধি তখন আমরা একটাই ধর্ম। সেটি হল মানব ধর্ম। আমার কাজ গরিব মানুষের কাছে পরিষেবা পৌঁছে দেওয়া। গরিব মানুষকে বঞ্চিত করে, ধর্মীয় উসকানি দিয়ে, মানুষকে ভুল বুঝিয়ে রাখার একটা চক্রান্ত করা হয়েছে। সংবাদমাধ্যমের রাজ্যের মানুষকে বলতে চাই আগামী দিনের ভোটে আপনারা যাকে খুশি ভোট দিন। কিন্তু ভোট ধর্মের নামে নয়, ভোট কর্মের নামে দিতে হবে। ভোট বাসস্থানের নামে দিতে হবে। গণতন্ত্রের শেষকথা মানুষ। কোনও দেশেরই যতবড় নেতাই হোক, গণতন্ত্রে শেষ কথা বলে মানুষ। ২০২৪ সালে যদি আপনি একশো দিনের টাকা, রাস্তার প্রশ্ন ভোট দেন তাহলে যতবড় নেতাই হোক আপনার টাকা আটকে রাখতে পারেব না।

অভিষেক আরও বলেন,  যারা উন্নয়নের নামে ভোট চাইকে পারে না তারা ধর্মের নামে ভোট চাইতে চায়। দেখবেন আসল সমস্যা নিয়ে আপনার সামনে উপস্থাপন করা হচ্ছে না। কেন্দ্রে যে সরকার চলছে তারাই ঠিক করছে সংবাদমাধ্যমে কী খবর চলবে। কোন এজেন্সি কী কাজ করবে তাও তারা ঠিক করে দিচ্ছে। শুধু একটা জায়গায় তারা প্রভাব খাটাতে পারেনি সেটা হল মানুষের মন। আপনার মাথায় এরা প্রভাব খাচাতে পারবে না। আপনার বিবেকে প্রভাব এরা প্রভাব খাটাতে পারবে না। তাই আগামিদিনে কানে শুনে নয় চোখে দেখে ভোট দিন। বাংলার সম্প্রীতি যাতে অক্ষুন্ন থাকে তা আপনাকে সুনিশ্চিত করতে হবে। পুজোর সময়ে আমরা একসঙ্গে ধর্মীয় উত্সব পালন করি। বাংলা এটা করে দেখিয়েছে। ভারতকে রাস্তা দেখাবে বাংলা। আমার ধর্ম আমি করব। আমাদের হিন্দু ধর্ম কখনও বিভাজনের কথা শেখায়নি।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.