Mamata Banerjee: ভোলেননি মমতা, ঈদের সকালে শুভেচ্ছা জানাতে রিজওয়ানুরের বাড়িতে মুখ্যমন্ত্রী

রেড রোডের মঞ্চ থেকে ঈদের শুভেচ্ছা জানিয়ে এদিন সরাসরি পার্কসার্কাসে রিজওয়ানুর রহমানের বাড়িতে পৌঁছন মমতা বন্দ্যোপাধ্যায়। রিজওয়ানুরের মা ও পরিবারের সঙ্গে কথাও বলেন তিনি। প্রায় দশ মিনিট সেখানে ছিলেন মুখ্যমন্ত্রী। 

Updated By: Apr 22, 2023, 01:48 PM IST
Mamata Banerjee: ভোলেননি মমতা, ঈদের সকালে শুভেচ্ছা জানাতে রিজওয়ানুরের বাড়িতে মুখ্যমন্ত্রী
ফোটো- মমতা বন্দ্যোপাধ্যায়ের ফেসবুক সৌজন্যে

রণয় তিওয়ারি: এ বছরেও প্রথার অন্যথা হল না। রেড রোডের নমাজে যাওয়ার পর পার্কসার্কাসে রিজওয়ানুর রহমানের (Rizwanur Rahman) বাড়িয়ে যান মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) ও অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। ঈদের সকালে কথা বলেন, রিজওয়ানের মায়ের সঙ্গে। তবে এই প্রথমবার নয়, রিজওয়ানের মৃত্যুর পর থেকেই বিরোধী দলনেত্রী হিসাবে এবং পরবর্তীতে মুখ্যমন্ত্রীর হিসাবে তাঁর বাড়িতে যান তিনি। প্রায় দশ মিনিট সেখানে ছিলেন তিনি। রিজওয়ানুরের পরিবারের লোকেদের সঙ্গেও কথা বলেন তিনি। 

আরও পড়ুন, Abhishek Banerjee: 'অশান্তি বরদাস্ত নয়, হিংসা ছড়ালে পরিণতি খারাপ হবে', ঈদের সকালে হুঁশিয়ারি অভিষেকের 

প্রথমে রিজওয়ানুরের স্মৃতিতে তৈরি বেদিতে মাল্যদান করেন মমতা। এরপর বাড়িতে গিয়ে কথা বলেন রিজওয়ানুরের মা, দাদা রুকবানুর রহমান এবং পরিবারের সদস্যদের সঙ্গে। এদিন রিজওনায়ের মা বলেন, 'ঈদের শুভেচ্ছা জানাতেই তিনি এসেছিলেন। আমার শরীর খারাপ থাকে তো দিদি বলছেন, আপনি কেমন থাকেন? কিন্তু প্রতিবছর উনি আসবেনই।' 

প্রসঙ্গত, ২০০৭ সালে রিজওয়ানুর রহমানের মৃত্যুতে বাংলা রাজ্য-রাজনীতি উথাল পাথাল হয়ে গিয়েছিল। তৎকালীন বিরোধী নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রিজওয়ানুরের মায়ের পাশে দাঁড়ান। তাঁর মৃত্যুর বিচার চেয়ে পথে নামেন। এখন মমতার পদ বললেছে কিন্তু সেই মায়ের পাশে আজও দাঁড়িয়ে তিনি। তাঁর পরিবারের খবরাখবর নিয়মিতই রাখেন। বর্তমানে রিজওয়ানুরের দাদা রুকবানুর চাপড়ার তৃণমূল বিধায়ক।

অন্যদিকে, এদিন রেড রোডের মঞ্চ থেকে মমতা বলেন, 'এটা এপ্রিল মাস। এক বছর পর দেশে নির্বাচন। লোকতন্ত্র চলে গেলে, সব চলে যাবে।' মমতা অভিযোগ করেন যে বিজেপি সংবিধান বদলে ফেলছে। মুখ্যমন্ত্রীর দাবি, সংখ্যালঘু ভোট ভাগ করতে চাইছে বিজেপি। ঠিক করুন কাকে আনবেন। এককাট্টা হলে চব্বিশে গদিচ্যুত হবে মোদী সরকার। বাংলায় এনআরসি নয়। কেন্দ্রের বিরুদ্ধে সুর চড়িয়ে রেড রোডে ইদের অনুষ্ঠান মঞ্চ থেকে হুঁশিয়ারি মুখ্যমন্ত্রীর। 

আরও পড়ুন, Mamata Banerjee on Eid: 'দেশের সংবিধান-ইতিহাস বদলাতে চাইছে মোদী সরকার', ঈদের মঞ্চ থেকেই তোপ মমতার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.