Mamata-Amit Shah Meet: মুখ্যমন্ত্রীর সঙ্গে নবান্নে অমিত শাহের একান্তে কী কথা, খোলসা করলেন শুভেন্দু

মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে অমিত শাহর একান্ত বৈঠক নিয়ে শুভেন্দু আরও বলেন, রাজ্য সরকার বিএসএফের ৭২টি চৌকির জন্য জমি দিচ্ছে না। এনিয়ে কথা হয়েছে। বিএসএফকে রাজ্য সরকার যেন সম্পূর্ণ সহযোগিতা করে তা মমতাকে অনুরোধ করেছেন শাহ

Updated By: Dec 17, 2022, 11:04 PM IST
Mamata-Amit Shah Meet: মুখ্যমন্ত্রীর সঙ্গে নবান্নে অমিত শাহের একান্তে কী কথা, খোলসা করলেন শুভেন্দু

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রাজ্যে বিএসএফের তল্লাশির এক্তিয়ার বাড়ানো নিয়ে প্রবল আপত্তি রয়েছে রাজ্যের। এছাড়াও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে তুলে ধরার মতো বহু ইস্যু ছিল রাজ্যের। পূর্বাঞ্চলীয় নিরাপত্তা পরিষদের বৈঠকে অমিত শাহর যোগদানের পর এনিয়ে নজর ছিল রাজনৈতিক মহলের। তবে তার থেকেও নজর কেড়ে নেয় নবান্নে মুখ্যমন্ত্রীর ঘরে তাঁর সঙ্গে কী কথা হল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর? তা নিয়ে খানিকটা খোলসা করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

আরও পড়ুন-প্রকাশ্য সভায় অভিষেকের নির্দেশ, তড়িঘড়ি ইস্তফা তৃণমূল পঞ্চায়েত প্রধানের 

রাজনৈতিকভাবে ওই বৈঠক ছিল অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ অমিত শাহ ও মমতা বন্দ্য়োপাধ্যায়ের মধ্যে রাজনৈতিকভাবে একটা ঠান্ডা লড়াই রয়েছে। ফলে ওই বৈঠকের উপরে নজর ছিল রাজনৈতিক মহলের। বৈঠক শেষে অমিত শাহকে বিমানবন্দরে ছাড়তে এসেছিলেন শুভেন্দু অধিকারী ও সুকান্ত মজুমদার। সেখানেই তিনি বলেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তাঁর কী কথা হয়েছে তা অমিত শাহর কাছ থেকে জানার চেষ্টা করেছিলাম। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী তাঁকে জানিয়েছেন, প্রটোকল অনুয়ায়ী কথা হয়েছে। বিএসএফের চৌকির জন্য জমি দেওয়া নিয়েও কথা হয়েছে।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে শুভেন্দু বলেন, এজেন্ডা অনুযায়ী আলোচনা হয়েছে। কিন্তু নিজের চেম্বারে স্বরাষ্ট্র মন্ত্রীকে মুখ্যমন্ত্রী কেন আমন্ত্রণ করলেন সেটা আমি বলতে পারব না। কিন্তু এর মধ্যে রাজনৈতিক তাত্পর্য খোঁজার কোনও কারণ নেই। কালকের মিটিংয়ের একটা কথা আমি বলতে পারি। কে বলেছে তা আমি বলব না। সেটা হল টাইম হো গায়া। আজ বিমানবন্দরে অমিত শাহজিকে শি অফ করতে এসেছিলাম। সেখানে উনি আমাকে দেড়-দুমিনিট কথা বলার সুযোগ দিয়েছিলেন। মুখ্যমন্ত্রীর সঙ্গে কী কথা হল জানতে চেয়েছিলাম। উনি আমাকে বলেছেন, ওপেন মিটিংটা এজেন্ড অনুয়ায়ী হয়েছে। 

মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে অমিত শাহর একান্ত বৈঠক নিয়ে শুভেন্দু আরও বলেন, রাজ্য সরকার বিএসএফের ৭২টি চৌকির জন্য জমি দিচ্ছে না। এনিয়ে কথা হয়েছে। বিএসএফকে রাজ্য সরকার যেন সম্পূর্ণ সহযোগিতা করে তা মমতাকে অনুরোধ করেছেন শাহ। কারণ এটি জাতীয় নিরাপত্তার বিষয়।  এনিয়ে সোমবার শাহর সঙ্গে আমার বিস্তারিত কথা হবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.