Fuel Price: আন্দোলনের 'আ' জানে না; বিজেপির জ্বালানি-বিক্ষোভকে খোঁচা মমতার

এদিন বিধানসভায় মমতা বলেন, সাধারণ মানুষের জন্য কিছুই করেনি কেন্দ্র। তার উপরে বিজেপির আবার কথায় কথায় আন্দোলন

Updated By: Nov 9, 2021, 02:12 PM IST
Fuel Price: আন্দোলনের 'আ' জানে না; বিজেপির জ্বালানি-বিক্ষোভকে খোঁচা মমতার
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: বিজেপি বিধায়ক বিহীন বিধানসভা অধিবেশনে আজ শপথ নিলেন সদ্য সমাপ্ত উপনির্বাচনে জয়ী ৪ তৃণমূল প্রার্থী। রাজ্যের একাধিক প্রকল্পের কথা বলার পাশাপাশি জ্বালানীর মূল্যবৃদ্ধি নিয়ে বিজেপিকে চাঁচাছোলা ভাষায় আক্রমণ করলেন মমতা বন্দ্যোপাধ্য়ায়।

আরও পড়ুন-Raina Murder: ৫০ লাখে ব্যবসায়ী সব্যসাচীকে খুনের রফা, হত্যালীলার বিবরণ দিল সুপারি কিলার

পেট্রল-ডিজেলের মূল্যবৃদ্ধি নিয়ে রাজ্য সরকারকে তুলোধনা করছে রাজ্য বিজেপি। সোমবার মুরলীধর সেন লেনে তাদের সদর দফতরে বডসড় বিক্ষোভের আয়োজন করে গেরুয়া শিবির। সেখান থেকে সাফ ঘোষণা করা হয় জ্বালানির উপর থেকে ভ্যাট কমিয়েছে কেন্দ্র। দেশের ২২টি রাজ্য তাদের শুল্ক কমিয়েছে। রাজ্য সরকারকেও শুল্ক কমাতে হবে। তা না হলে বৃহত্তর আন্দোলন হবে। এনিয়ে আজ বিধানসভায় বিজেপির বিরুদ্ধে সরব হলেন মুখ্যমন্ত্রী।

এদিন বিধানসভায় মমতা বলেন, সাধারণ মানুষের জন্য কিছুই করেনি কেন্দ্র। তার উপরে বিজেপির আবার কথায় কথায় আন্দোলন। ওরা আন্দোলনের আ জানে না। রাজ্য সরকারকে সব দিতে হবে। ওরা দাম বাড়াবে। আর রাজ্য সরকারকে রাজ্য বিক্রি করে ওদের টাকা দিতে হবে! ওদের বলুন ৪ লাখ কোটি টাকা আয় করেছ। ওই টাকা রাজ্যগুলির মধ্যে ভাগ করে দাও!

আরও পড়ুন-#উৎসব: জগদ্ধাত্রীপুজোর ভার্চুয়াল উদ্বোধনে মমতা বন্দ্যোপাধ্যায়  

রাজ্য সরকার জ্বালানির উপর থেকে শুল্ক না কমিয়ে তেলের দাম না কমানোয় মমতাকে নিশানা করেন রাজ্য় বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার। এনিয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রী তাঁর কাজ করেছেন। আর দিদি কী করেছেন? বাংলা কি পিছিয়ে থাকবে? দিদি আপনাকেও শুল্ক কমাতে হবে। অন্যদিকে, এদিন শুভেন্দু অধিকারী বলেন, পেট্রোপণ্যের ক্ষেত্রে কেন্দ্র ও রাজ্য সরকার তাদের শুল্ক কমাতে পারে। রাজ্য সরকার যে শুল্ক পায় তার পুরোটাই সে নেয়। আর কেন্দ্র যে শুল্ক পায় তার ৬০ শতাংশ রাজ্যকে ফিরিয়ে দেয়। ফলে ৪০ টাকারও বেশি রাজ্য সরকার পায়। আজ মমতার আক্রমণের পর এনিয়ে সরব হলেন বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার।

জয়প্রকাশ বলেন, পেট্রোপণ্যের কর বাবদ যে টাকা কেন্দ্র পায় তার ৪০ শতাংশ রাজ্যকে ফেরত দেয়। এটা কেন চেপে যাচ্ছেন মুখ্যমন্ত্রী! আর আন্দোলনের 'আ' জানি না আমরা! আমরা অন্তত বিধানসভা ভেঙে আন্দোলন করিনি। মাননীয়কে বলছি, গণতন্ত্রের মন্দির ভেঙে আমরা অন্তত আন্দোলন করি না। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.