SSC, Manik Bhattacharya: বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশ খারিজ! হাইকোর্টে স্বস্তি মানিকের

নিয়োগ দুর্নীতি মামলায় শতসাপেক্ষে জামিন পেয়েছেন মানিক-পত্মী। হাইকোর্টের পর্যবেক্ষণ, 'আবেদনকারী নিজে প্রাথমিক শিক্ষা সংসদের সঙ্গে যুক্ত নন। আবেদনকারীর বিরুদ্ধে সরাসরি টাকা নেওয়ার প্রমাণ দেখাতে পারেনি ইডি'। 

Updated By: Aug 10, 2023, 06:27 PM IST
 SSC, Manik Bhattacharya: বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশ খারিজ! হাইকোর্টে স্বস্তি মানিকের

অর্ণবাংশু নিয়োগী: নিয়োগ দুর্নীতি মামলায় জামিন পেয়েছেন স্ত্রী। হাইকোর্টে এবার স্বস্তিতে পেলেন জেলবন্দি মানিক ভট্টাচার্য। কীভাবে? বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে নির্দেশ খারিজ করে দিল বিচারপতি সৌমেন সেনের ডিডিশন বেঞ্চ।

আরও পড়ুন: American Center in Kolkata: কলকাতার আমেরিকান সেন্টারের দায়িত্বে এবার এলিজাবেথ লি

নিয়োগ দুর্নীতি মামলায় এখন ইডি-র হেফাজতে মানিক ভট্টাচার্য। চার্জশিটে নাম ছিল তাঁর স্ত্রী শতরূপা ও ছেলে শৌভিকেরও। তাঁদের বিরুদ্ধে সমন জারি করেছিল ইডি। এরপর যখন আদালতে আত্মসমপর্ণ করতে যান, তখন অভিযুক্তদের জেল হেফাজতের নির্দেশ দেয় বিচারক। কবে? ২২ ফেরুয়ারি। 

প্রায় ৬ মাস বন্দি ছিলেন আলিপুর মহিলা সংশোধানাগারে। ১ লক্ষ টাকা বন্ডে শর্তসাপেক্ষে অবশেষে মানিক-পত্নীকে জামিন দিয়েছেন হাইকোর্টের বিচারপতি তীর্থঙ্কর ঘোষ। ইডি বিশেষ আদালতে পাসপোর্ট জমা রাখার নির্দেশ দেওয়া হয়েছে আবেদনকারীকে। হাইকোর্টের পর্যবেক্ষণ, 'আবেদনকারী নিজে প্রাথমিক শিক্ষা সংসদের সঙ্গে যুক্ত নন। আবেদনকারীর বিরুদ্ধে সরাসরি টাকা নেওয়ার প্রমাণ দেখাতে পারেনি ইডি'। 

এদিকে টেটের OMR শিট না দেওয়ার অভিযোগ হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন ২০১৭ সালের এক পরীক্ষার্থী। সেই মামলায় মানিক ভট্টাচার্যকে ৫ লক্ষ টাকা জরিমানা করেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। কিন্তু জরিমানার টাকা আদালতে জমা দেননি তিনি। কেন? হাইকোর্টের নির্দেশ ছিল, 'যতদিন না জরিমানা দিচ্ছেন, ততদিন পর্যন্ত মানিক ভট্টাচার্যের সম্পত্তি বাজেয়াপ্ত করা রাখা হবে। দুটি নির্দেশই খারিজ করে দিল হাইকোর্টের বিচারপতি সৌমেন সেনের ডিভিশন বেঞ্চ।

আরও পডুন: JU Student Death: 'মা আমার ভীষণ ভয় করছে, বাড়ি নিয়ে যাও', কেন বলেছিল স্বপ্নদীপ? মৃত্যুতে একাধিক প্রশ্ন..

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.