মঙ্গলবার রাতে পার্ক সার্কাস ময়দানে মেধা পাটকার! সুর চড়ালেন সিএএ, এনআরসি-র বিরুদ্ধে

সংশোধিত নাগরিকত্ব আইন, নাগরিক পঞ্জিকরণ ও এনপিআর-এর বিরুদ্ধে গণ অবস্থানের সমর্থনে প্রায় আধ ঘণ্টারও বেশি সময় বক্তব্য রাখেন তিনি। 

Edited By: সুদীপ দে | Updated By: Jan 22, 2020, 09:42 AM IST
মঙ্গলবার রাতে পার্ক সার্কাস ময়দানে মেধা পাটকার! সুর চড়ালেন সিএএ, এনআরসি-র বিরুদ্ধে

নিজস্ব প্রতিবেদন: প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদমম্বরমের পর পার্ক সার্কাস ময়দানে এলেন মেধা পাটকার। মঙ্গলবার রাতে পার্ক সার্কাস ময়দানে আসেন মেধা। সংশোধিত নাগরিকত্ব আইন, নাগরিক পঞ্জিকরণ ও এনপিআর-এর বিরুদ্ধে গণ অবস্থানের সমর্থনে প্রায় আধ ঘণ্টারও বেশি সময় বক্তব্য রাখেন তিনি। অবস্থানকারীদের সঙ্গে কথাও বলেন। এখানে প্রায় এক ঘণ্টারও বেশি সময় ছিলেন তিনি।

সারা ভারত মহিলা সাংস্কৃতিক সংগঠনের (এমএসএস) চতুর্থ সর্বভারতীয় সম্মেলন উপলক্ষে মঙ্গলবার এন্টালির রামলীলা ময়দানে অনুষ্ঠিত সমাবেশে আমন্ত্রিত ছিলেন মেধা। এন্টালির রামলীলা ময়দানে মেধা বলেন, “সিঙ্গুর ও নন্দীগ্রামে মহিলাদের উপরে যখন আক্রমণ হয়েছিল, সে সময়ও আপনারা প্রতিবাদ করেছিলেন। নারীশক্তি যখন আন্দোলনে নামে, তখন সেই আন্দোলনে নতুন মাত্রা পায়।”

আরও পড়ুন: নাগরিকত্ব সংশোধনী আইনের বিরুদ্ধে ১৪৪ আবেদন, আজ শুনানি সুপ্রিম কোর্টে

রামলীলা ময়দান থেকে রাত সাড়ে ৯টা নাগাদ পার্ক সার্কাস ময়দানে আসেন মেধা। এখানে তিনি তাঁর বক্তব্যে রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের ভূয়সী প্রশংসা করেন। মেধা বলেন, “মমতা একজন লড়াকু। উনি লড়াই করে এসেছেন। মমতা যে লড়াই চালাচ্ছেন, তাতে তিনি পিছু হাটবেন না।” এর সঙ্গেই মেধা বলেন, “শোনা যাচ্ছে কিছু মিউনিসিপাল এলাকায় এনপিআরের কাজ চলছে, এইটা হওয়া উচিত নয়।” তাঁর মত, এর বিরুদ্ধে তৃণমূল এবং বামপন্থী দলগুলিকে একসঙ্গে লড়াই করতে হবে।

.