বর্ষায় বেহাল নিকাশি, শহরের খালগুলি পরিদর্শনে সরকারি কমিটির সদস্যরা

জল থইথই অবস্থা কলকাতার।

Updated By: Jun 19, 2021, 08:12 PM IST
বর্ষায় বেহাল নিকাশি, শহরের খালগুলি পরিদর্শনে সরকারি কমিটির সদস্যরা

নিজস্ব প্রতিবেদন: বর্ষার বৃষ্টি নয়, নিম্নচাপ। জল থইথই অবস্থা কলকাতায়। কেন এমন নিকাশি ব্যবস্থার? শহরের বিভিন্ন খাল পরিদর্শন করলেন সরকারি কমিটির সদস্যরা। ছিলেন সেচ দপ্তরের সচিব প্রভাতকুমার মিশ্র, কলকাতার পুর কমিশনার বিনোদ কুমার ও রেলের আধিকারিকরা। বেশ কয়েকটি জায়গায় ইতিমধ্যেই খাল সংস্কারের কাজও শুরু হয়ে গিয়েছে। 

গ্রীষ্মের প্রবল দাবদাহে শেষে বর্ষা এসেছে। গত কয়েকদিন ধরে কখনও ভারী, তো আবার কখনও হাল্কা বৃষ্টি ভিজছে শহর। জল জমেছে কলকাতার বিভিন্ন প্রান্তে। রাস্তায় জমা জলে বিপর্যস্ত জনজীবন। সাধারণ মানুষের দুর্ভোগ চরমে। বেহালা-সহ বিভিন্ন এলাকায় জমা জলের জন্য শহরবাসীর কাছে হাতজোড় করে ক্ষমা চেয়েছেন কলকাতা পুরসভার প্রশাসক বোর্ডের প্রধান ফিরহাদ হাকিম। নিকাশি সংস্কার নিয়ে মল্লিকবাজারে KEIIP-ভবনে বৈঠকও করেছেন তিনি। টিকাদারদের হুঁশিয়ারি দিয়েছেন, এই বছরের মধ্যে কাজ শেষ না হলে কালো তালিকাভুক্ত করা হবে। 

আরও পড়ুন: জ্ঞানেশ্বরী দুর্ঘটনায় মৃত দেখিয়ে সরকারি ক্ষতিপূরণ ও বোনকে রেলে চাকরি! ১১ বছর পর ফাঁস

এদিকে আবার কলকাতায় জমা জল দ্রুত নামিয়ে দেওয়া যায়, সে বিষয়ে পরিকল্পনা করা হচ্ছে। শহরের বিভিন্ন খালের অবস্থা খতিয়ে দেখার জন্য একটি কমিটি গড়ে দিয়েছেন মুখ্যসচিব। এদিন সেই কমিটির সদস্যরাই খালগুলি পরিদর্শন করলেন। স্রেফ জল জমার কারণই নয়, খালগুলির নাব্যতাইবা কেন কমছে? তা খতিয়ে দেখলেন তাঁরা। কলকাতা পুরসভার প্রশাসকমণ্ডলীর প্রধান ফিরহাদ হাকিমকে রিপোর্ট দেবেন এই কমিটির সদস্যরা।

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.