শনিবার শহরে অমিত শাহ, জোকা-তারাতলা মেট্রো উদ্বোধনের চেষ্টায় মেট্রো কর্তৃপক্ষ

রেল মন্ত্রক এবং স্বরাষ্ট্রমন্ত্রক দুই যায়গাতেই ইতমধ্যে চিঠি পাঠিয়েছে মেট্রো কর্তৃপক্ষ। মেট্রো কর্তৃপক্ষ চাইছেন অমিত শাহের উপস্থিতিতেই এই রুটের উদ্বোধন করতে। এই জোকা থেকে তারাতলা রুটে মোট ছয় স্টেশনের সার্ভিস শুরু করার চেষ্টা করছে মেট্রো কর্তৃপক্ষ। এই ছয় স্টেশনের সার্ভিস শুরু জন্যই চিঠি পাঠানো হয়েছে।

Updated By: Dec 16, 2022, 12:25 PM IST
শনিবার শহরে অমিত শাহ, জোকা-তারাতলা মেট্রো উদ্বোধনের চেষ্টায় মেট্রো কর্তৃপক্ষ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: জোকা-তারাতলা মেট্রোর উদ্বোধন হতে পারে শনিবার। শনিবার এই উদ্বোধন করত চাইছে মেট্রো কর্তৃপক্ষ। শনিবার শহরে থাকবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তাঁর উপস্থিতিতেই উদ্বোধন উদ্যগ মেট্রোর। জানা গিয়েছে ইতিমধ্যেই চিঠি পাঠানো হয়েছে রেল মন্ত্রকে। যদিও তাদের তরফে এখনও কিছু জানা যায়নি।

রেল মন্ত্রক এবং স্বরাষ্ট্রমন্ত্রক দুই যায়গাতেই ইতিমধ্যে চিঠি পাঠিয়েছে মেট্রো কর্তৃপক্ষ। মেট্রো কর্তৃপক্ষ চাইছেন অমিত শাহের উপস্থিতিতেই এই রুটের উদ্বোধন করতে।

এই জোকা থেকে তারাতলা রুটে মোট ছয় স্টেশনের সার্ভিস শুরু করার চেষ্টা করছে মেট্রো কর্তৃপক্ষ। এই ছয় স্টেশনের সার্ভিস শুরু জন্যই চিঠি পাঠানো হয়েছে।

আরও পড়ুন: 28th KIFF , Amitabh Bachchan: কলকাতা চলচ্চিত্র উৎসবের উদ্বোধন, গেরুয়া রোষে অমিতাভ....

অন্যদিকে মেট্রোর তরফে সমস্ত প্রস্তুতি চূড়ান্ত পর্যায়ে রাখা হয়েছে। যাতে সবুজ সংকেত এলেই মেট্রো পরিষেবা চালু করে দেওয়া যায়। যদিও রেল মন্ত্রক এবং স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে এখনও নির্দিষ্টভাবে কিছু জানানো হয়নি জে অমিত শাহ এই উদ্বোধন করবেন কিনা। কিন্তু মেট্রোর তরফে নিজেদের প্রস্তুতি চুরান্ত জায়গায় রাখা হয়েছে।

আরও পড়ুন: 28th KIFF, Mamata Banerjee: 'অমিতাভ বচ্চনকে ভারতরত্ন দেওয়া উচিত', দাবি তুললেন মুখ্যমন্ত্রী

যদি মন্ত্রকের তরফে সম্মতি সূচক বক্তব্য পাওয়া যায় সেক্ষেত্রে যাতে শনিবার থেকেই পরিষেবা চালু করা যায় সেই উদ্যগ নিয়ে রেখেছে মেট্রো কর্তৃপক্ষ।

এর আগে রেলওয়ে সেফটি কমিশনার নিজে এই রুটের প্রস্তুতি দেখে দিয়েছেন এবং এই মুহূর্তে ছারপত্র সংক্রান্ত যা যা অপেক্ষা ছিল তা পূর্ণ হয়েছে। অর্থাৎ সম্পূর্ণভাবে প্রস্তুত হয়ে রয়েছে এই জোকা-তারাতলা মেট্রো।         

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.