28th KIFF, Mamata Banerjee: 'অমিতাভ বচ্চনকে ভারতরত্ন দেওয়া উচিত', দাবি তুললেন মুখ্যমন্ত্রী

উদ্বোধন হল ২৮তম কলকাতা চলচ্চিত্র উৎসবের। নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে উদ্বোধনী অনুষ্ঠানে চাঁদের হাট। একমঞ্চে শাহরুখ-রানী-সৌরভ।  

Updated By: Dec 15, 2022, 07:51 PM IST
28th KIFF, Mamata Banerjee: 'অমিতাভ বচ্চনকে ভারতরত্ন দেওয়া উচিত', দাবি তুললেন মুখ্যমন্ত্রী

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠান। মঞ্চে সস্ত্রীক অমিতাভ বচ্চন। মুখ্যমন্ত্রী বললেন, 'আমি মনে করি, অমিতাভ বচ্চনকে ভারতরত্ন দেওয়া উচিত। এরকম আইকন আর পাবেন না। দীর্ঘদিন ধরে যেভাবে ফিল্মে কাজ করছেন, তিনি মানুষ হিসেবে খুব বড়। তাঁকে আমরা কৃতজ্ঞতা জানাচ্ছি'।

শীতের শহরে উৎসবে আমেজ। করোনা আতঙ্ক কাটিয়ে ফের চেনা রূপে ফিরল কলকাতা আন্তর্জাতিক উৎসব। আজ, বৃহস্পতিবার থেকে ২২ ডিসেম্বর পর্যন্ত, ১০টি সরকারি হলে দেখানো হবে ৪২টি দেশের ১৮৩টি! এবছর চলচ্চিত্র উৎসবে বিশেষ শ্রদ্ধা জানানো হবে দিলীপ কুমার, অসিত সেন, হৃষিকেশ মুখোপাধ্যায়, আলি আকবর খাঁ, কে আসিফকে। সঙ্গে নয়া বিভাগ 'গেম অন'-এ কোণি, ম্যারি কম, চকদে ইন্ডিয়া ও ভাগ মিলখা ভাগ-র মতো ছবি দেখার সুযোগ পাবেন চলচ্চিত্রপ্রমীরা।

আরও পড়ুন: KIFF 2022: 'মেয়ের থেকে জামাইয়ের দর বেশি', ফেস্টিভ্যালের উদ্বোধনে 'অভিমান' জয়ার

এদিন নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে উদ্বোধনী অনুষ্ঠানে বসেছিল চাঁদের হাট। প্রধান অতিথি হিসেব উপস্থিত ছিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। প্রদীপ জ্বালিয়ে ২৮তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধন করেন অমিতাভ বচ্চন। ছিলেন  জয়া বচ্চন, সৌরভ গঙ্গোপাধ্যায়, মহেশ ভাট, শত্রঘ্ন সিনহা, কুমার শানু, চঞ্চল চৌধুরী, অরিজিৎ সিং, প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, রাজ চক্রবর্তী, রঞ্জিত মল্লিক, পন্ডিত অজয় চক্রবর্তী, শ্রাবন্তী, কৌশিক গঙ্গোপাধ্যায়, চূর্ণী গঙ্গোপাধ্যায় সহ আরও অনেকে।

এদিন ভাষণের শুরুতেই মুখ্যমন্ত্রী বলেন, 'যদিও অফিশিয়ালি নয়, কিন্তু বাংলা থেকে আমরা আওয়াজ তুলব, ভারতরত্ন অমিতাভ বচ্চনজি। তিনি যা বলেছেন, সেটা আমরা কেউ বলতে পারব না। শাহরুখ, অমিতাভজি ছাড়া এই অনুষ্ঠান সফল হতে পারে না। তাঁরা এসেছেন বলে সফল হয়েছে'। সঙ্গে বার্তা,  'মনে রাখবেন, বাংলার সবসময় লড়াই করে। কেন লড়াই করে? বাংলা লড়াই করে মানবিকতার জন্য, বাংলা লড়াই করে একতার জন্য, বাংলার লড়াই করে বৈচিত্র্যের মধ্য়ে ঐক্যের জন্য, বাংলা লড়াই করে সাহস দিয়ে, সংহতির জন্য। এ লড়াই থাকবে। লড়াই চলবে'।

এবছর কলকাতা চলচ্চিত্র উৎসবের (KIFF 2022) থিম ‘বিশ্ব মেলে ছবির মেলায়’ (Meet the World, at the World of Cinema)। উদ্বোধনী ছবি হৃষিকেশ মুখোপাধ্যায় পরিচালিত জয়া-অমিতাভ (Amitanj-Jaya) জুটির জনপ্রিয় সিনেমা  'অভিমান' (Abhiman)। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

 

.