Partha Chatterjee: হাইকোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ, সুপ্রিম কোর্টের দ্বারস্থ পার্থ চট্টোপাধ্যায়

SSC মামলায় পার্থ চট্টোপাধ্য়ায়কে পৌনে চার ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেছে CBI-র। প্রাক্তন শিক্ষামন্ত্রীর বয়ান রেকর্ড করা হয়েছে বলে সূত্রের খবর।

Updated By: May 19, 2022, 07:23 PM IST
Partha Chatterjee: হাইকোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ, সুপ্রিম কোর্টের দ্বারস্থ পার্থ চট্টোপাধ্যায়
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: সুপ্রিম কোর্টের দ্বারস্থ পার্থ চট্টোপাধ্যায়। কলকাতা হাইকোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ করে শীর্ষ আদালতে মামলা দায়ের করলেন রাজ্যের মন্ত্রী। 

SC মামলায় বুধবার পার্থ চট্টোপাধ্যায়কে পৌনে চার ঘণ্টা জিজ্ঞাসাবাদ করে CBI। প্রাক্তন শিক্ষামন্ত্রীর বয়ান রেকর্ড করা হয়েছে বলে সূত্রের খবর। SSC  নিয়োগে দুর্নীতি মামলায় পার্থ চট্টোপাধ্যায়কে CBI দফতরে হাজিরার নির্দেশ দিয়েছে হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ। সেই রায়কে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয়েছিলেন পার্থ। কিন্তু মামলাটির শুনতেই রাজি হয়নি বিচারপতি হরিশ ট্যান্ডনের ডিভিশন বেঞ্চ। কেন? বিচারপতি হরিশ ট্যান্ডন বলেন, 'আপনারা কি জানেন না কীভাবে নিয়ম মেনে আবেদন করতে হয়? আদালতের নিয়ম ভেঙে আমি মামলা শুনতে পারব না। যদি খুব তাড়া থাকে তাহলে প্রধান বিচারপতির কাছে যান'।

দ্রুত শুনানির আর্জি জানিয়ে হাইকোর্টের প্রধান বিচারপতিকে পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবী মেল করেন। তবে ডিভিশন বেঞ্চে আবেদন খারিজ হওয়ার পর বিকেলে বাড়ি থেকে বেরিয়ে পড়েন পার্থ চট্টোপাধ্যায়। নির্ধারিত সময়ের ২০ মিনিট আগেই নিজাম প্যালেসে, CBI-র দফতরে পৌঁছন প্রাক্তন শিক্ষামন্ত্রী। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.